কলকাতায় এসে পৌঁছল ৩ লাখ কোভিশিল্ড, সোমবার মিলবে কি টিকা, কী বলছেন ফিরহাদ

 শুক্রবার থেকে শহর কলকাতায় কোভিশিলড ভ্যাকসিনের অভাব দেখা দিয়েছে।কলকাতায় পৌঁছল কোভিশিল্ডের তিন লাখ ডোজ, তবে পর্যাপ্ত নয় বলে দাবি রাজ্যের।

Asianet News Bangla | Published : Aug 8, 2021 7:54 AM IST / Updated: Aug 08 2021, 01:42 PM IST

কলকাতায় পৌঁছল কোভিশিল্ডের তিন লাখ ডোজ। তবে পর্যাপ্ত নয় বলে দাবি রাজ্যের।উল্লেখ্য, শুক্রবার থেকে শহর কলকাতায় কোভিশিলড ভ্যাকসিনের অভাব দেখা দিয়েছে। তা আগেই জানিয়ে দিয়েছিলেন ফিরহাদ হাকিম। এবার আরও একবার তা জানালেন কলকাতার পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। 

আরও পড়ুন, ফের কোভিড গ্রাফ উর্ধ্বমুখী, মৃত্যু বাড়ল নদিয়া-উত্তর ২৪ পরগণায়
 মোদীকে চিঠি,কলকাতায় এসে পৌঁছল ৩ লাখ টিকা

কলকাতার পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম,  জানিয়েছেন যদি শনিবার রাতে বেলায় পর্যাপ্ত পরিমাণের ভ্যাকসিন এসে পৌঁছায় তাহলে সোমবার থেকে আবারও সমস্ত মানুষকে ভ্যাকসিন  দেওয়া শুরু হবে। উল্লেখ্য় এরপর শনিবার বিকেলেই  ৩ লক্ষ ৫৭ হাজার ২৪০ টি টিকা এসে পৌছয়। তবে কেন্দ্র সরকারকে বারবার করে জানানো হচ্ছে পর্যাপ্ত পরিমাণে যাতে ভ্যাকসিন রাজ্যকে পাঠানো হয়। এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার করে নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন বলেও উল্লেখ করেন ফিরহাদ হাকিম। 

"

আরও পড়ুন, 'ত্রিপুরাতে নাটক করতে যাচ্ছেন TMC নেতারা', ঘাটালে গিয়ে বন্যা ইস্যুতেও বিস্ফোরক দিলীপ

'বিজেপির রাজ্য সভাপতি মুখে অশালীন কথা মানায় না'

তিনি জানিয়েছেন যতক্ষণ না পর্যন্ত পর্যাপ্ত পরিমাণ এর ভ্যাকসিন এসে পৌঁছাচ্ছে তা সাধারণ মানুষকে দেওয়া সম্ভব হচ্ছে না। পাশাপাশি তিনি এও জানিয়েছেন এক দিনে এক লাখেরও বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া এখন সম্ভব। প্রথমের দিকে কোভ্যাকসিন পাওয়া যাচ্ছিল না। আর এখন কোভিশিল্ড নিযে সমস্যা দেখা দিয়েছে। অন্যদিকে এদিন তিনি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও তোপ দাগেন তিনি । তিনি জানিয়েছেন একজন বিজেপির রাজ্য সভাপতি বা প্রেসিডেন্ট হিসেবে তার মুখে কোনও রকম অশালীন কথা মানায় না। তাছাড়া তিনি আরও বলেন, দিলীপ ঘোষ যখন কথা বলছেন তখন সমস্ত রকম তথ্য নিয়ে তবে কথা বলুন। কেন্দ্রীয় সরকার বন্যাকবলিত এলাকার জন্য কত টাকা পাঠিয়েছে ।তার প্রমাণ দেখাতে  বলেন এদিন ফিরহাদ হাকিম। 

আরও পড়ুন, মসজিদে পড়াশোনা করানোর নামে ছাত্রীদের যৌন হেনস্থা, অভিযুক্ত কালনার ইমাম
'বাসের টিকিট নিয়ে এফআইআর'

ফিরহাদ আরও জানিয়েছেন, ইয়াশের সময় বা আমফানের সময় কত পরিমাণ টাকা দিয়েছিল কেন্দ্রীয় সরকার। আসলেই দীলিপবাবুর স্বভাবই এমন বলেও মন্তব্য করেন ফিরহাদ হাকিম। পাশাপাশি তিনি এও জানিয়েছেন সাধারণ মানুষকে অনেক বেশি সতর্ক ও সচেতন থাকতে হবে। যদি কোনও বাসে ৫০ শতাংশের বেশি যাত্রী তোলা হয় তাহলে সেই বাসে যিনি যাত্রা করছেন তিনি সেই বাসের টিকিট নিয়ে এফআইআর করতে পারেন। তাহলে সেই বাসের বিরুদ্ধে উপযুক্ত পরিমাণে ব্যবস্থা নেওয়া হবে। 

'আরও পড়ুন, Tripura: 'যা পারেন করুন', বিপ্লবকে চ্যালেঞ্জ, আক্রান্তদের পাশে দাঁড়াতে আজ ত্রিপুরায় অভিষেক

 ফিরহাদের  নাম করে প্রতারণা

পাশাপাশি আরও একটি দিক এদিন তিনি উল্লেখ করেছেন তিনি জানিয়েছেন তার নাম করে অনেক জায়গায় প্রতারণা করা হচ্ছে। যা একেবারেই উচিত নয়। কিছু অসাধু মানুষ তাঁর নাম করে চাকরি দেওয়ার নাম করে মানুষের কাছ থেকে টাকা উপার্জন করছে। এমনই ঘটনা ঘটেছে কাশিপুর থানা এলাকায়। সেখানে এক যুবক দাবি করেন তিনি ফিরহাদ হাকিম কে চেনেন এবং বিভিন্ন লোকের কাছ থেকে কলকাতা কর্পোরেশন এবং সরকারি দপ্তরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে বিভিন্ন জায়গা থেকে ফিরহাদ হাকিমের নাম করে টাকা তোলেন। এই বিষয়ে ফিরহাদ হাকিম জানিয়েছেন তিনি কোনোভাবেই এই বিষয়ে সঙ্গে যুক্ত নয়। সাধারণভাবে তিনি সাধারণ মানুষকে এই বিষয়ে সতর্ক করেছেন। তিনি জানিয়েছেন কলকাতা কর্পোরেশনের যখন কোন লোক নিয়োগ করা হয় একমাত্র মিউনিসিপালিটি সার্ভিস এক্সাম এর মাধ্যমে লোক নিয়োগ করা হয় ।মানুষ যেন এই বিষয়ে সতর্ক থাকেন।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!