১-২ ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এই জেলাগুলিতে, পারদ চড়ে অস্বস্তি বাড়ল কলকাতায়

  • সাতসকালেই ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস
  • আচমকাই পারদ চড়ায় তাপ অনুভব
  • স্বাভাবিকের উপরে ছুঁয়েছে তাপমাত্রা
  •  আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা নেই

Ritam Talukder | Published : Jun 27, 2021 2:13 AM IST / Updated: Jun 29 2021, 10:26 AM IST


রবিবার  সারাদিনই আকাশ আংশিক মেঘলা থাকবে। এখনই আকাশ পরিষ্কার হওয়ার কোনও সম্ভবনা নেই বলেই ইঙ্গিত।  উল্লেখ্য  ঘূর্ণাবর্তের জেরে  ভারী থেকে অতি ভারী বৃষ্টি কিছুদিন টানা চলছিল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আগের থেকে সেই বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে।  আবহাওয়া দফতর জানিয়েছে,  এদিন বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা রয়েছে।

 

 

হাওয়া অফিস জানিয়েছে,  এদিনও কলকাতা সহ রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভবনা রয়েছে। সকাল ৭টা ১৫ থেকে এক-দুই ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি নামবে রাজ্যের দক্ষিণ ২৪ পরগণার সুন্দরগ্রাম এবং দুই মেদিনীপুরে। এর আগে হাওয়া অফিস ভোর ৫ টা ৩০ নাগাতও একটা সতর্কবার্তা দিয়েছিল। তা হল  ৫ টা ৩০ থেকে ২ থেকে ৩ ঘন্টার মধ্যে উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিমপংয়ে  বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা রয়েছে। 

আরও দেখুন, কী করে প্রশাসনের চোখে ধুলো দিয়ে চলল ভুয়ো ভ্যাকসিনেশন, রহস্যভেদে কমিটি গঠন রাজ্যে 

 


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা।  যার জেরে বৃষ্টির প্রবণতা আরও বেড়ে গিয়েছে। এর প্রভাবেই চলতি সপ্তাহে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে প্রায় সব জেলাতেই। তার মধ্যে দক্ষিণবঙ্গের দু-একটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ ও বীরভূমে। উত্তরবঙ্গ জুড়েও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। 

আরও পড়ুন, 'প্রতারিতদের টিকা দেবে পুরসভা', ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে দোষীদের কড়া ব্যবস্থার আশ্বাস ফিরহাদের 


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৭.৮  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২  শতাংশ এবং সর্বনিম্ন ৬৮  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১  ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা    ২৮.৩  ডিগ্রী।  অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১শতাংশ এবং সর্বনিম্ন ৬০  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

Share this article
click me!