শনিবারেও পারদ চড়বে কলকাতায়, রাজ্য়ে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

  • শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে উত্তরবঙ্গে 
  • বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে  
  • শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা  
  •  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস   

Ritam Talukder | Published : Apr 10, 2020 1:29 PM IST / Updated: Apr 10 2020, 07:02 PM IST

 শহর কলকাতার  আকাশ আজ রাতেও মেঘলা থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ঝড় ও শিলা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 

 আরও পড়ুন, এমআর বাঙ্গুরের আইসোলেশন ওয়ার্ডে ৫ রোগীর মৃত্যু, কারণ জানতে অপেক্ষা নমুনা পরীক্ষার রিপোর্টের

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে উত্তরবঙ্গে। সিকিম ,উত্তরবঙ্গে শুক্রবার এবং শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা। শুক্রবার দক্ষিণবঙ্গের ৪টি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায়। আগামী কয়েকদিন আসাম-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড় বৃষ্টি এমনকী কালবৈশাখী হতে পারে। 

আরও পড়ুন, রাজ্যেই বানাবে এবার করোনার ওষুধ, হাইড্রক্সিক্লোরোকুইন তৈরী করবে 'বেঙ্গল কেমিক্যাল'

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৩ শতাংশ। গত ৭২ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।   

আরও পড়ুন, পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার

আন্দামান সাগর ও কেরল লাক্ষা দ্বীপের কাছে সমুদ্রের ঝড়ো হাওয়া উত্তাল হওয়ার সম্ভাবনা এই এলাকায় মৎস্যজীবীদের যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অপরদিকে আবহাওয়া দফরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার শিলাবৃষ্টি নামল দার্জিলিং-এ। বরফের পুরু আস্তরণে ঢাকল টাইগার হিলের চূড়া। বৃহস্পতিবার বেশ কয়েক মিনিট ধরে শিলাবৃষ্টি চলেছে পাহাড়ে। বৃষ্টি থামতেই বরফের আস্তারণে ঢাকল রাস্তাঘাট।শুধু দার্জিলিংই নয়, বৃহস্পতিবার বেশ ভাল রকমের শিলাবৃষ্টি হয়েছে গ্যাংটকেও। যার দরুন সেখানে  পারদ একধাক্কায় অনেকটাই নেমেছে। এই সপ্তাহে নতুন করে আরও একটি ঘূর্ণাবর্তও তৈরি হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে। যার ফলে  কলকাতা সহ রাজ্য়ের জেলায় জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 
 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা



 

Share this article
click me!