Mithun Chakraborty: 'এক ছোঁবলে ছবি', মিঠুনের সংলাপে অসুবিধা কী, জানতে চাইতেই হাইকোর্টে হাসির রোল

ভোটপ্রচারের মঞ্চে এসে  মিঠুনের  বলা সেই বাংলা ছবির সংলাপ এবার শুনল কলকাতা হাইকোর্ট।মামলার শুনানি শেষ হলেও রায়দান অবশ্য স্থগিত রেখেছে হাইকোর্ট।
  

Asianet News Bangla | Published : Sep 25, 2021 5:56 AM IST / Updated: Sep 25 2021, 11:33 AM IST

 
ভোটপ্রচারের মঞ্চে এসে  মিঠুনের (Mithun Chakraborty) বলা সেই বাংলা ছবির সংলাপ এবার শুনল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। উল্লেখ্য, ভোটের প্রচারে অভিনেতা তথা (BJP) বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর 'উস্কানিমূলক মন্তব্য'-র জেরে মামলা উঠেছে কলকাতা হাইকোর্টে। এবার এজালাসে বসেই শুনলেন হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। মামলার শুনানি শেষ হলেও রায়দান অবশ্য স্থগিত রেখেছে হাইকোর্ট।


আরও পড়ুন, By Election: পুলিশ কর্তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রিয়াঙ্কার, কমিশনে চিঠি পাঠাল BJP

উল্লেখ্য়, বাংলায় একুশের নির্বাচনের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে। এই অভিযোগে সুপারস্টারের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। মূলত ভোটের প্রচারে গিয়ে মিঠুন চক্রবর্তী নিজের বাংলার ছবির সংলাপ বলেছিলেন। জন জোয়ারের মাঝে বিরোধীতে নিশানা করে মিঠুন বলেন যে, 'মারব এখানে-লাশ পড়বে শ্মশানে, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়া নই। আমি জাত গোখরো, একছোবলে ছবি।'  শুক্রবার সেই এফআইআর খারিজের জন্য হাইকোর্টের শরণাপন্ন হন অভিনেতা মামলার শুনানিতে মিঠুনের সংলাপ শোনেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। তিনি প্রশ্ন করেন, এতে অসুবিধার কী আছে, এটি কোন সময়ের সিনেমা। এরপরেই সকলে নেট ঘাটতে ব্যস্ত হয়ে পড়েন। জবাব আসে, এমএলএ ফাটাকেষ্ট। এক ছোঁবলে ছবি, এটি কোন সিনেমার সংলাপ, জানতে চান বিচারপতি। এরপরেই হাসির রোল ওঠে কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন, Fever: জ্বর-সর্দির উপসর্গে সরকারি হাসপাতালে 'ভুল' ইনজেকশনে অসুস্থ ১৫ শিশু, উত্তাল দুর্গাপুর

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদীর ব্রিগেডের মঞ্চে  বিজেপির পতাকা তুলে নেন মিঠুন চক্রবর্তী। গেরুয়াশিবিরে যোগ দিয়েই একাধিক রোড শোতে ঝড় তোলেন মহাগুরু। তখনই তাঁর মুখ থেকে ওই সিনেমার ওই ডায়লগগুলি শুনে পাওয়া যায়। বিজেপির-কর্মী সমর্থকদের মধ্যে ঝড় ওঠে।  কিন্তু পরে এ নিয়ে আপত্তি ওঠাতেই মিঠুনের বিরুদ্ধে  থানায় এফআইআর দায়ের করা হয়।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!