জীবন্ত রোগীর ডেথ সার্টিফিকেট ইস্যু করে সৎকারের ব্যবস্থা, চরম গাফিলতি হাসপাতালের

  • রোগী বেঁচে রয়েছে
  • ডেথ সার্টিফিকেট ধরালো হাসপাতাল
  • চরম গাফিলতির অভিযোগ
  • ক্ষোভে ফেটে পড়ে রোগীর পরিবার

Parna Sengupta | Published : Jul 8, 2021 9:36 AM IST

আই সি ইউ তে বেঁচে আছে রোগী। কিন্তু তাঁরই ডেথ সার্টিফিকেট ইস্যু করে তাকে মৃত বলে ঘোষণা করলো বেসরকারী হাসপাতাল কর্তৃপক্ষ। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে লেকটাউনের ড্যাফোডিল হাসপাতালে। গোটা ঘটনায় চোখ কপালে অন্যান্য রোগীর পরিবারের। 

স্থানীয় সূত্রে খবর ডোমজুড়ের সলপের বাসিন্দা বছর বাহান্নর উদয়শংকর চোঙদার নার্ভের সমস্যা নিয়ে গত পাঁচই জুলাই ভর্তি হন ড্যাফোডিল হাসপাতালে। তাকে আইসিইউ-র এক নম্বর বেডে ভর্তি করা হয়। ওই রোগীর ছেলে জানান বুধবার বিকেল চারটে চল্লিশ মিনিট নাগাদ হাসপাতাল কর্তৃপক্ষ ফোন করে। জানানো হয় উদয়শংকর বাবুর মৃত্যু হয়েছে। মৃতদেহ সৎকারের জন্য যেন তারা যেন খাট ও ফুল নিয়ে হাসপাতালে চলে আসেন। এরপর উদয়শংকরবাবুর পরিবারের লোকেরা হাসপাতালে দৌড়ে যায়। 

কিন্তু মৃতদেহ দেখে চোখ কপালে ওঠে তাঁদের। তাঁদের সামনে নিয়ে আসা হয় অন্য কারোর দেহ। তাঁরা সরাসরি অস্বীকার করেন দেহ নিতে। উদয়শংকরবাবুর মৃতদেহের বদলে অন্য দেহ দেওয়া হয় বলে অভিযোগ। তবে এরই সঙ্গে তার ডেথ সার্টিফিকেটও হাতে তুলে দেওয়া হয়। পরে উদয়শংকরবাবুর ছেলে অন্য আইসিইউ বেডে বাবাকে দেখতে পান। দেখা যায় সেই বেডে তাঁর চিকিৎসা চলছে। এরপরে কার্যত ক্ষোভে ফেটে পড়েন পরিবারের লোকেরা।

তাদের অভিযোগ হাসপাতালে গাফিলতির জন্য এই ঘটনা। তবে হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত ওই ডেথ সার্টিফিকেট রোগীর পরিবার থেকে চেয়ে নেয়। রোগীর পরিবারের আরও অভিযোগ নিউরো চিকিৎসার পরিবর্তে কিডনি রোগের চিকিৎসা

Share this article
click me!