Farmer Protest: উত্তর প্রদেশের ঘটনার তীব্র নিন্দা মুখ্যমন্ত্রী মমতার, সোমবার লাখিমপুর যাচ্ছে TMC প্রতিনিধ দল

 দিল্লিতে কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের প্রতিবাদে সামিল হওয়ার কৃষকদের প্রতিও পূর্ণ সমর্থন জানিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Asianet News Bangla | Published : Oct 3, 2021 4:43 PM IST

উত্তর প্রদেশের (Utter Pradesh) লাখিমপুর খেরির (Lakhimpur Khari) ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গোটা ঘটনাকেই তিনি বর্বরোচিত বলে আখ্যা দিয়েছেন। রবিবার সন্ধ্যাবেলায় সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, গোটা ঘটনায় বিজেপি উদাসীন ভূমিকা গ্রহণ করেছেন। আগামিকাল অর্থাৎ সোমবার তৃণমূল কংগ্রেসের (TMC) পাঁচ সদস্যের প্রতিনিধি দল উত্তর প্রদেশ যাবে। নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবে বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষকদের পাশে তিনি ও তাঁর সরকার থাকবে বলেও জানিয়েছেন তিনি। 

এর আগে দিল্লিতে কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের প্রতিবাদে সামিল হওয়ার কৃষকদের প্রতিও পূর্ণ সমর্থন জানিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দিল্লী সীমানায় আন্দোলনকারী কৃষকদের সঙ্গে দেখা করার জন্য দুবার তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল পাঠিয়েছিলেন। অন্যদিকে এই রাজ্যেই এসেছিলেন আন্দোলনকারী কৃষক নেতা রাকেশ টিকাইত। নবান্নে গিয়ে তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করেছিলেন। সেই সময়ই রাকেশ টিকাইত বলেছিলেন তৃণমূল নেত্রী যেন কৃষকদের পাশে থাকেন। পাশাপাশি মোদী বিরোধী মুখ হিসেবে নেতৃত্ব দেওয়ার কথাও বলেছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ও আন্দোলনকারী কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন। 

Farmer Protest: যোগীর রাজ্যে মন্ত্রীর ছেলের গাড়িতে পিষে মৃত ২ কৃষক, বিক্ষোভে উত্তর প্রদেশ

Cyclone Shaheen: ঘূর্ণিঝড় শাহিনে লন্ডভন্ড মরুদেশ ওমান, বিপর্যস্ত স্বাভাবিক জীবন

Aryan Arrest: শুধু আরিয়ান নয়, শাহরুখ পত্নী গৌরি খানেরও মাদককাণ্ডে জড়িয়ে পড়ার ইতিহাস রয়েছে


কৃষক আন্দোলনকে কেন্দ্র করে রবিবার অগ্নিগর্ভ হয়ে পড়ে উত্তর প্রদেশের লাখিমপুর খেরি এলাকায়। আন্দোলনকারী কৃষকদের পিষে দেয় মন্ত্রীদের কনভয়। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়েছে। প্রতিবাদী কৃষকরা এরপরই পরপর তিনটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদে নামে কংগ্রেস। উত্তর প্রদেশের নির্বাচনী দায়িত্বে থাকা কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী সোমবার লাখিমপুর খেরি এলাকায় যাবেন বলেও জানিয়েছেন। অন্যদিকে অখিলেশ যাদবও যাচ্ছে আক্রান্ত কৃষকদের পাশে দাঁড়াতে।  

Share this article
click me!