'পাশ করেও কেন চাকরি পাব না', ভবানী ভবনের সামনে বিক্ষোভ পার্থীদের


'পাশ করে গিয়েও কেন চাকরি পাব না',  ভবানী ভবনের সামনে পুলিশের চাকরি প্রার্থীদের বিক্ষোভ। হাতে নিয়োগ পত্র আসা সত্ত্বেও মাসের পর মাস কেটে গেলেও চাকরিতে যোগ দিতে পারেননি তাঁরা।

Asianet News Bangla | Published : Jul 19, 2021 8:01 AM IST


'পাশ করে গিয়েও কেন চাকরি পাব না',  ভবানী ভবনের সামনে পুলিশের চাকরি প্রার্থীদের বিক্ষোভ। হাতে নিয়োগ পত্র আসা সত্ত্বেও মাসের পর মাস কেটে গেলেও চাকরিতে যোগ দিতে পারেননি তাঁরা। যার জেরে সাড়ে ৬ হাজার প্রার্থীর ভবিষ্যত অনিশ্চিত। এই অভিযোগ নিয়েই এদিন ভবানী ভবনের সামনে বিক্ষোভে উপস্থিত প্রায় একশোর উপরে চাকরি প্রার্থীরা। তাঁদেরকে শান্ত করতে বিক্ষোভ স্থলে পৌছেছেন ডিসি সাউথ।

আরও পড়ুন, ভোট-পরবর্তী হিংসায় গোসাবায় আক্রান্ত BJP কর্মী, ফের কাঠগড়ায় তৃণমূল


প্রসঙ্গত, নিয়ম মেনেই পরীক্ষা হয়েছিল। ইতিমধ্যেই সব প্রক্রিয়াই সম্পূর্ণ হয়েছে।  হাতে নিয়োগ পত্র আসা সত্ত্বেও মাসের পর মাস কেটে গেলেও চাকরিতে যোগ দিতে পারেননি তাঁরা। যার জেরে প্রায় ২৮০০ প্রার্থী চাকরিতে যোগ দিলেও সাড়ে ৬ হাজার প্রার্থীর ভবিষ্যত অনিশ্চিত। চাকরি পার্থীদের দাবি, দ্রুত নিয়োগ করাতে হবে পাশ হয়ে যাওয়া প্রার্থীদের। দীর্ঘদিন ধরে বাকি থাকা নিয়োগ পদ্ধতি শুরু করার দাবি জানাচ্ছেন তাঁরা। এদিন প্রত্যেকের হাতেই প্ল্যাকার্ড।  স্লোগান দিয়ে তাঁর বলছেন, 'না খেতে পেয়ে মরছি। দ্রুত নিয়োগ করুন। পরীক্ষায় পাশ করে বসে রয়েছি। কিন্তু নিয়োগ বন্ধ বলে ভ্যান চালাচ্ছি। কষ্ট করে পড়ে সরকারি পরীক্ষায় পাশ করার পরও কেন চাকরি পাব না' প্রশ্ন তুলেছেন তাঁরা। পরিস্থিতিকে সামাল দিতে ইতিমধ্যেই বিক্ষোভ স্থলে পৌছেছেন ডিসি সাউথ।

আরও পড়ুন, শুভেন্দুর সঙ্গে থাকতে আগ্রহ প্রকাশ করেছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী, কোন পথে মমতা

 মূলত, রাজ্য পুলিশের কনস্টেবল পদে পরীক্ষা দিয়েছিলেন এই প্রার্থীরা। এই পদের জন্য ৮ হাজার ৪১৯ জন উত্তীর্ণ হন। এর মধ্যে ২৮০০ জনের নিয়োগও হয়ে গিয়েছে। কিন্তু বাকিদের নিয়োগ হয়নি এখনও। এরই মাঝে একটা আইনি জটিলতাও তৈরি হয়েছিল এই নিয়োগে নির্দিষ্ট সময় স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই সময় পেরিয়ে গেলেও কেনও এখন নিয়োগ শুরু হল না, এ নিয়ে প্রশ্ন তুলেছেন প্রার্থীরা।
 

Share this article
click me!