শুভেন্দুর সঙ্গে থাকতে আগ্রহ প্রকাশ করেছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী, কোন পথে মমতা

রাজ্যে তৃণমূল কংগ্রেসকে বেগ দিতে বিভিন্ন কর্মসূচি পালনের পরিকল্পনা রয়েছে বিজেপির। এর মধ্যে অন্যতম সিইএসসি ঘেরাও। 

Asianet News Bangla | Published : Jul 19, 2021 5:38 AM IST / Updated: Jul 19 2021, 11:15 AM IST


 চলতি মাসে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় নিজে দিল্লি যাচ্ছেন। মোদীকে ঠেকাতে ইতিমধ্যেই বৃহত্তর বিরোধী জোট গড়ার ভাবনাচিন্তা শুরু হয়েছে। সেখানে বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন, 'হিন্দু বাঙালি উদ্বাস্তুকে ভারতীয় মনে করে BJP', নিশীথের নাগরিকত্ব ইস্যুতে কোর্টের চ্যালেঞ্জ সায়ন্তনের

 

 

প্রসঙ্গত, এই পরিস্থিতিতে এবার পশ্চিমবঙ্গে রাজনীতিতে নয়া সমীকরণ তৈরি হচ্ছে। এই রাজ্যে মূলত ২০১৯ এর লোকসভা এবার ২০২১ এর বিধানসভায় লড়েছে বিজেপি। ২০২১ সালে ঝাড়খন্ডের একদলকে একটিমাত্র আসন ছেড়েছিল বিজেপি। তবে এবার বৃহত্তর আকারে এনডিএ শরিকের সঙ্গে হাত মেলাতে পারে বিজেপি। রাজ্যে তৃণমূল কংগ্রেসকে বেগ দিতে বিভিন্ন কর্মসূচি পালনের পরিকল্পনা রয়েছে বিজেপির। এর মধ্যে অন্যতম সিইএসসি ঘেরাও। সেই কর্মসূচিতে শুভেন্দুর পাশে থাকতে আগ্রহী বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঝি। জানা গিয়েছে, ইতিমধ্যেই মাঝির দল হিন্দুস্তানি আওয়াম মোর্চার শীর্ষ নের্তৃত্বের সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু। উল্লেখ্য বিহারের এনডিএ সরকারের গুরুত্বপূর্ণ অংশ হিন্দুস্তানি আওয়াম মোর্চা। নীতিশ কুমারের মন্ত্রিসভার সদস্য মাঝির ছেলে সন্তোষ সুমন। শুভেন্দু সঙ্গে বৈঠকে নাকি উপস্থিত ছিলেন সন্তোষ নিজে।  

আরও পড়ুন, আজ থেকে ফের বাড়ল মেট্রোর সংখ্যা, জানুন কখন-কোথায় ছবিতে-ছবিতে

অগাস্টে সিইএসসি ঘেরাও করার একটি কর্মসূচির কথা ভাবছে বিজেপি। এই অভিযানের গেরুয়া শিবিরের সঙ্গে পা মেলাতে পারে হিন্দুস্তানি আওয়াম মোর্চা। অভিযানে এনডিএ শরিক দলের প্রধান নিজে উপস্থিত হতে চাইছেন। এই আন্দোলনে ধর্নায় বসতে আগ্রহী জতনরাম। এই লক্ষ্যে বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীকেও চিঠি দিয়েছে তাঁর দল। উল্লেখ্য জিতনরাম আগে নীতীশের দলেই ছিলেন। একবছরের জন্য বিহারের মুখ্যমন্ত্রীও থেকেছেন তিনি। পরবর্তীতে নিজের দল গড়েছিলেন তিনি।
 

 
 

Share this article
click me!