নারকেলডাঙায় পরপর সিলিন্ডার বিস্ফোরণ, ভয়াবহ অগ্নিকাণ্ডে আহত এক কিশোর-সহ ৩

ফের ভয়াবহ অগ্নিকাণ্ড শহরে। নারকেলডাঙায় পর পর দুটি সিলিন্ডার বিস্ফোরণ। এই ঘটনায় এক কিশোর-সহ আহত হয়েছেন মোট তিন জন, তড়িঘড়ি করে তিনজনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Feb 13, 2022 5:08 AM IST / Updated: Feb 13 2022, 10:40 AM IST

ফের ভয়াবহ অগ্নিকাণ্ড শহরে (Kolkata Fire Incident ) । নারকেলডাঙায় পর পর দুটি সিলিন্ডার বিস্ফোরণ। যার জেরে নারকেলডাঙার (Narkeldanga Fire Incident) নর্থ রোডের একটি বাড়িতে বিধ্বংসী আগুন লাগে। এই ঘটনায় এক কিশোর-সহ আহত হয়েছেন মোট তিন জন। তড়িঘড়ি করে তিনজনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, শনিবার আনুমানিক রাত দশটা নাগাদ বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে।  পর পর দুটি সিলিন্ডার বিস্ফোরণ হয়। এরপরেই নারকেলডাঙার নর্থ রোডের একটি দোতালা বাড়িতে দাউ দাউ করে আগুন লাগে। মুহূর্তেই কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। লেলিহান শিখা ছড়িয়ে পড়তেই খবর দেওয়া হয় দমকলে। দমকলের ৮ ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে নেমে পড়ে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। তাঁদের অনুমান গ্যাস সিলিন্ডার ফেঁটে বিস্ফোরণ হয়েই এই ভয়াবহ অগ্নিকাণ্ড। এদিকে ততক্ষণ ঘড়ি কাটায় বেজে গিয়েছে আনুমানিক ১০ টা ৪০ মিনিট।  নারকেলডাঙার নর্থ রোডের ওই এলাকা ঘিঞ্জি হওয়ায় দমকলবাহিনীর আসতে সময় লেগে যায়। রাত ১২ নাগাদ আগুন নিয়ন্ত্রনে আসে। 

আরও পড়ুন, বিধাননগরে প্রয়াত সঙ্গীত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়ের নামে পড়ল ভোট, অভিযোগ বামেদের

নারকেলডাঙার এই অগ্নিকাণ্ডে মোট তিন জন জখম হয়েছেন। আহতদের মধ্যে একজনের বয়েস ১২ বছর। রয়েছেন বছর ২৫ এর এক যুবকও। যিনি আতঙ্কে বাড়ির ছাদ থেকে ঝাপ দেন।  প্রসঙ্গত,   এর আগে অসংখ্যবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কলকাতা-সহ রাজ্যে। তাই এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। সব সুরক্ষা বিধি আদৌ মানা হচ্ছে কি না, রাজ্য সরকারের তরফে এই ধরনের রেস্তরাঁ সহ বহুতলের অগ্নি নির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে কি না, এ নিয়েও প্রশ্নও উঠছে। সবথেকে বড় বিষয় হল এলাকাগুলি ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে গিয়ে আরও বেশি সমস্যার মুখে পড়তে হয় দমকলের।

সম্প্রতি ভয়াবহ অগ্নিকাণ্ডের মধ্যে তপসিয়ায় আগুন লাগার ঘটনায় পুড়ে ভস্মীভূত হয়ে যায় একের পর এক ঘর। তপসিয়া ২৪ নং বাসস্ট্য়ান্ডের কাছে মজদূর পাড়ায় একটি বস্তিতে ছড়িয়ে পড়ে  লেলিহান শিখা।  একাধিক ঝুপড়ি সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে যায়। দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন ছড়াতে বেশি সুবিধা হয়। তার উপর সেদিন ছিল উত্তর হাওয়া, যার জেরে আরও উসকে যায় আগুন। নতুন বছরের জানুয়ারি মাসে নেতাজি নগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাড়ি থেকে বেরোতে না পেরে মৃত্যু এক বৃদ্ধার। তবে নারকেলডাঙার নর্থ রোডের বিধ্বংস ঘটনায় সিলিন্ডার ফেটেই ওই বিস্ফোরণ হয়েছে নাকি অন্য কোনও কারণে বিস্ফোরন হয়েছে, এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে। 

Share this article
click me!