ফের বৃষ্টি কলকাতায়, আগাম জানাল আবহাওয়া দফতর

  • ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে বঙ্গে
  • শুক্রবার বিক্ষিপ্ত  বৃষ্টি হবে কলকাতায়
  • আগামীকাল দুই মেদিনীপুরে বৃষ্টি হতেপারে
  •  ৮ তারিখও হালকা বৃষ্টি হবে মেদিনীপুর, হাওড়ায় 

Asianet News Bangla | Published : Feb 6, 2020 6:59 PM IST / Updated: Feb 20 2020, 12:24 PM IST

ফের বৃষ্টির সম্ভাবনা বঙ্গে। শুক্রবার বিক্ষিপ্ত  বৃষ্টি হতে পারে কলকাতা সহ বাকি জেলায়। আগামীকাল দুই মেদিনীপুর ও দুই পরগনাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৮ তারিখও হালকা বৃষ্টি হবে মেদিনীপুর, হাওড়া, বর্ধমান,হুগলিতে। তবে হাওয়া অফিস জানিয়েছে, ৯ তারিখ ধীরে ধীরে আকাশ পরিষ্কার হয়ে যাবে। ৯ তারিখের পর থেকে কলকাতার তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রিতে  নামবে। জেলার তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রির আশপাশেই থাকবে।

অনুশীলনের সময়ে প্রশিক্ষকের 'মার', দৃষ্টিশক্তি হারাতে বসেছে প্রতিশ্রুতিমান সাতারু

এদিকে হাওয়া মোরগের দিক নির্দেশ বলছে, দক্ষিণবঙ্গে কার্যত শীতের বিদায় পর্ব শুরু হয়ে গেল। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলি বিশেষ করে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান ও বীরভূমে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শুক্রবার থেকে বৃষ্টি শুরু হবে কলকাতাতেও। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই। তবে ওড়িশা ও ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। 

মার্চেই হয়তো দোতালা বাস ফিরবে কলকাতায়, এবার খোলা ছাদে শহর দেখবে যাত্রীরা

শনিবার সকালেও শহর কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। তিলোত্তমার পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ জুড়েই রয়েছে এই বৃষ্টির পূর্বাভাস। যদিও ওড়িশা সংলগ্ন পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা বেশি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনার মত উপকূলীয় জেলাগুলিতে। 

কলকাতায় বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা একেবারে স্বাভাবিক। বুধবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ১ ডিগ্রি কম। বাতালে জলীয় বাষ্পের পরিমাণ ৪১ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে কোথাও বৃষ্টি হয়নি। 

'তাপসের গ্রেফতারিতে কেন ধরনা দেননি', মমতার বিরুদ্ধে মৃতদেহ রাজনীতির অভিযোগ বিরোধীদের

পশ্চিমী ঝঞ্ঝা ও পূর্বালী হাওয়ার সংঘর্ষেই টানা তিন দিন ধরে বৃষ্টি হবে রাজ্যজুড়ে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব এখনো রয়েছে উত্তর-পশ্চিম ও মধ্য ভারতে। এরমধ্যেই আগামী সোমবার নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। 

Share this article
click me!