কলকাতায় আজ বিকেল থেকেই বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রা বাড়ল তিন ডিগ্রি

  • কলকাতায় আজ, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে
  • শহরের তাপমাত্রা একধাক্কায় প্রায় দুই ডিগ্রি বেড়ে গেল
  • একটানা এই বৃষ্টি চলবে আগামী শনিবার সকাল পর্যন্ত
  • বৃষ্টি থামলে আবারও তাপমাত্রা কমবে শহর কলকাতায়

Ritam Talukder | Published : Jan 2, 2020 4:46 AM IST / Updated: Jan 02 2020, 11:01 AM IST

কলকাতায় আজ, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে। সকাল থেকেই মেঘলা আকাশ। তার উপর আবার বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা একধাক্কায় প্রায় দুই ডিগ্রি বেড়ে গেল।তবে শীত চলে গেল বলে, আশা হারানোর কিছু নেই। বৃষ্টি থামলে আবারও তাপমাত্রা কমবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার বৃষ্টি থেমে গেলে ও মেঘ কেটে গেলে নতুন করে ঠাণ্ডা পড়বে রাজ্য।

আরও পড়ুন, পিকনিকে বচসা, বর্ষবরণের রাতে বেলুড়ে খুন যুবক


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.২  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ১৫.৩  ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ১৮  ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস।  ঘুর্নাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার জেরে রাজ্যে আগামী শনিবার পর্যন্ত বৃষ্টি হবে।  পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে রাতের দিকে হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, নববর্ষের প্রথম দিনেই ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, মাথায় হাত মধ্যবিত্তের

শহরে, এই মুহূর্তে স্বাভাবিকভাবে শীতের তীব্রতা কমে গেল বেশ অনেকটাই। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে বলা হয়েছে পশ্চিমী ঝঞ্ঝার জন্যই  বুধবার রাত থেকে আকাশ মেঘে ঢেকে রয়েছে। বৃহস্পতিবার রাজ্যের প্রায় সব জায়গাতেই এমন আকাশ মেঘে ঢাকা থাকার সম্ভবনা রয়েছে। কলকাতা সহ রাজ্যের প্রায় সমস্ত জেলাতেই বৃহস্পতিবার বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। এর পাশাপাশি, দার্জিলিংয়ের উচ্চ পার্বত্য অঞ্চলে ও সিকিমে শুক্রবার ও শনিবার তুষারপাতের সম্ভবনার কথাও জানিয়েছে আবহওয়া দপ্তর। তবে এই মেঘলা আকাশ সঙ্গে বৃষ্টি ,চলবে আগামী শনিবার সকাল পর্যন্ত। তারপরেই মেঘ কেটে যাবে বলে, জানিয়েছে,  হাওয়া অফিসের তরফে। 

Share this article
click me!