পোস্তর খোসার দাম ৩০ কোটি টাকা! আনন্দপুরের গুদামে হানা দিয়ে কলকাতা পুলিশের বড়সড় সাফল্য

পুলিশ জানিয়েছে, আফিম ও অন্যান্য বহু মাদক তৈরি করা হয় এই পোস্তর খোসা দিয়ে। উদ্ধার হওয়া প্রায় ৩ হাজার ৬শ কেজি পোস্তর খোসার দাম বাজারে প্রায় ৩০ কোটি টাকা।

Web Desk - ANB | Published : Oct 23, 2022 4:01 AM IST

খাস কলকাতা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ মাদক তৈরির কাঁচামাল। সূত্র মারফৎ খবর পেয়ে শনিবার আনন্দপুরের একটি গুদামে হানা দেন তদন্তকারীরা। এই অভিযানেই প্রায় ৩ হাজার ৬০০ কেজি পোস্তর খোসা উদ্ধার করেছে পুলিশ ও স্পেশাল টাস্ক ফোরস (STF)। ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২ মাদক কারবারিকে। ধৃতদের নাম যথাক্রমে, সুলতান আহমেদ ও তার সহযোগী ফৈয়জ আলম। খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে রুবি সংলগ্ন আনন্দপুর এলাকায়।

প্রচুর পরিমাণ মাদক তৈরির কাঁচামাল উদ্ধারকাণ্ডে কলকাতা পুলিশ সূত্রে জানা গেছে যে, গোপন সূত্র মারফৎ খবর পেয়ে বিভিন্ন সূত্রের বিস্তার খুঁজতে খুঁজতে অবশেষে শনিবার দক্ষিণ কলকাতার রুবির নিকট আনন্দপুরের একটি গুদামে হানা দেয় পুলিশ ও বিশেষ টাস্ক ফোর্স। দেখা যায়, সেই গুদামের মধ্যে প্রায় ১৬৩টি বস্তায় ভরে রাখা রয়েছে প্রায় ৩ হাজার ৬০০ কিলোগ্রাম পোস্তর খোসা। 

কী কাজে লাগে এই পোস্তর খোসা? পুলিশ জানিয়েছে, আফিম ও অন্যান্য বহু মাদক তৈরি করা হয় এই পোস্তর খোসা দিয়ে। উদ্ধার হওয়া প্রায় ৩ হাজার ৬শ কেজি পোস্তর খোসার দাম বাজারে প্রায় ৩০ কোটি টাকা বলে খবর।

মাদকের বহুমূল্য কাঁচামাল উদ্ধারের পরেই মাদক কারবারি সুলতান আহমেদ ও তার সহযোগী ফৈয়াজ আলমকে গ্রেফতার করেন তদন্তকারী গোয়েন্দারা। ধৃতরা কোথা থেকে এই বিপুল পরিমাণ পোস্তর খোসা আমদানি করেছিল, তারপর কোথায় পাচার করার পরিকল্পনা করেছিল, সেসব বিস্তারিত জানতে ধৃত দু'জনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, গত কয়েকদিনে রাজ্যের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয়েছে আরও বিবিধ ধরনের মাদক। অতি সহজে মোটা টাকা আয় করার ধান্দায় বহু সাধারণ মানুষও মাদক পাচারের কাজে জড়িয়ে পড়ছেন বলে জানাচ্ছেন গোয়েন্দারা। এই প্রবণতা রুখতে পাচারকারীদের পাশাপাশি মাদকচক্রের পাণ্ডাদের ওপর নজরদারি শুরু করেছেন তাঁরা। এদিন তেমনই এক জালের পাণ্ডাদের গ্রেফতার করল পুলিশ


আরও পড়ুন-
বীরভূমে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেবেন সিউড়ির দুই নেতা? শুভেন্দু অধিকারীর সঙ্গে একই মন্দিরে ‘সৌজন্য সাক্ষাৎ’
সুকান্তর বদলে শুভেন্দু? বিজেপির অন্দরের খবর নিয়ে জোর জল্পনা, আরএসএসের সঙ্গে মতবিরোধ রয়েছে দিলীপ ঘোষকে নিয়েও
চোখের নিচে সদ্য অস্ত্রোপচারের নীল রেখা, 'সেনাপতি' অভিষেকের সুস্থতার খবরে তৃণমূল শিবিরে উচ্ছ্বাসের ঢল

Share this article
click me!