আগামী কয়েক ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি বঙ্গে, ধেয়ে আসছে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও

 

  • বুধবার বাংলায় বজ্রবিদ্যুৎ সহ  বৃষ্টি
  •  ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া
  •  মূলত উত্তরবঙ্গেই ঝেপে বৃষ্টি হবে
  •  ২৩ এপ্রিল থেকে ফের চড়বে পারদ

 

Ritam Talukder | Published : Apr 21, 2021 2:56 AM IST / Updated: Jun 01 2021, 03:47 PM IST


বুধবার শহরের আকাশ আংশিক মেঘলা। এদিন ফের গুমোট গরম থেকে মুক্তি মিলবে। কারণ আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  আগামী ২-৩ ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাংলায়। ওদিকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭ ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। 

আরও পড়ুন, ভোটের প্রচারে এসে 'টুম্পা সোনা'য় নাচ সরকারি পুলিশ কর্মীর, ভিডিও ভাইরাল হতেই 'ক্লোজ' কনস্টেবল 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  আগামী ২-৩ ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে উত্তর দিনাজপুর, দার্জিলিং, জলপাইগুড়ি এলাকায় বুধবার সকাল সাড়ে ৬ টায় ঘোষণা করেছে হাওয়া অফিস। ওদিকে আবহাওয়া বিশেষজ্ঞের মতে, পূবালী বায়ু সক্রিয় হওয়ার কারণে আগামী ৩৬ ঘন্টায় তাপমাত্রার বড় পরিবর্তন আসবে। পারদ অনেকটাই নিম্নমুখী হবে।  তবে ২৩ এপ্রিল-২৪ এপ্রিল নাগাদ ফের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে। উল্লেখ্য, গত সপ্তাহে শনিবার ভ্যাপসা গরমথেকে মুক্তি দিয়ে সন্ধে সাড়ে সাতটা থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয় কলকাতায়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস সূত্রে খবর ঘন্টায় ৩০ থেকে ৪০ কমি বেগে বয়ে গিয়েছে ঝড়। কলকাতায় পাশপাশি বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগণায়। আর তার প্রভাব সোমবারের আবহাওয়ার উপরেও পড়েছে। এদিন সকালে রোজের তেজ বা হাঁসফাঁস অবস্থা অনেকটাই কম শহর-শহরতলিতে।
 

আরও দেখুন, Election Live Update-কোভিডের ভয়াবহ অবস্থার মাঝেই রাত পেরোলেই ষষ্ঠ দফার ভোট, দেশবাসীকে বার্তা মোদীর 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.৩  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৯ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.০  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.০  ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this article
click me!