'পরীক্ষা হবেই', বাতিল নয় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক, কবে হবে বললেন শিক্ষামন্ত্রী

  • 'কবে হবে পরীক্ষা',প্রশ্ন ছাত্র-ছাত্রীদের 
  • 'কোভিড নিয়ন্ত্রণে আসলেই পরীক্ষা হবে'
  • 'এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী'
  •  সাংবাদিক বৈঠকে এসে বার্তা ব্রাত্য বসুর

Ritam Talukder | Published : May 20, 2021 11:51 AM IST / Updated: Jun 01 2021, 12:47 PM IST

 

বাতিল নয় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক। 'পরীক্ষা হবেই' শিক্ষামন্ত্রী রূপে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সাংবাদিক বৈঠকে এসে বার্তা ব্রাত্য বসুর। কোভিড পরিস্থিতির মাঝে কার্যত লকডাউনে বুকে প্রাণ ফিরেছে রাজ্যের সকল পরীক্ষার্থীর।

আরও পড়ুন, কোথায় মিলবে অক্সিজেন-অ্যাম্বুলেন্স, কোভিডের ওয়েবসাইট বানিয়ে তাক লাগালো বালুরঘাটের পড়ুয়া

 

 

বৃহস্পতিবার বিকাশ ভবনে গিয়ে বৈঠক করে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, আপাতত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে পরীক্ষা বাতিল হচ্ছে না। এটা নিশ্চিত করে জানিয়ে দিয়েছেন  ব্রাত্য বসু। তিনি আরও বলেছেন, পরীক্ষা হবে। তবে সংক্রমণ কমলেই তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রসঙ্গত, রাজ্যে কার্যত লকডাউন শুরুর আগেই সাংবাদিক সম্মেলন ডেকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন,' জুন মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে।  কবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। তা ঠিক করবে শিক্ষা দপ্তর।' এরপরের সপ্তাহ থেকে কোভিড পরিস্থিতি আরও খারাপের দিকে চলে যায়। রাজ্যে শুরু হয় কার্যত লকডাউন। এমন পরিস্থিতিতে দিশেহারা হয়ে যায়  মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। তারপরে এদিন ফের পরীক্ষা বাতিল নয় জানতে পেরে  বুকে প্রাণ ফিরেছে তাঁদের। 

 

 

আরও পড়ুন, আজ বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ শহরে, বাংলা-ওড়িশায় আঘাত হানতে আসছে ঘূর্ণীঝড় 'যশ'  


যদিও একটা বড় প্রশ্ন রয়েই গিয়েছে। মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা তাহলে হচ্ছে কবে। প্রশ্ন রাজ্যের কয়েক লক্ষ ছাত্র-ছাত্রীদের। তবে এই প্রশ্নের উত্তর মেলেনি। এখনও নিশ্চিত করে কিছুই বলতে পারলেন না শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি শুধু জানিয়েছেন, কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেই পরীক্ষা হবে। উল্লেখ্য, এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

 

Share this article
click me!