'শ্রীলঙ্কার থেকেও খারাপ দেশের অর্থনীতির অবস্থা', সর্বদল বৈঠক চেয়ে কেন্দ্রকে তোপ মমতার

দেশের আর্থিক অবস্থা শ্রীলঙ্কার থেকেও খারাপ এমনটাই দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। মোদী সরকারের কাছে সর্বদলীয় বৈঠক ডাকার দাবি জানালেন তৃণমূল নেত্রী। 

Web Desk - ANB | Published : Apr 4, 2022 11:12 AM IST

দেশের আর্থিক অবস্থা শ্রীলঙ্কার থেকেও খারাপ। বর্তমানে আর্থিক দুরবস্থা নিয়ে উত্তাল শ্রীলঙ্কা। আর সেই সময়ে দাঁড়িয়েই , সোমবার ভারতে পেট্রপণ্য এবং দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দেশের অর্থনৈতিক অবস্থার হাল ফেরাতে মোদী সরকারের সর্বদলীয় বৈঠক ডাকা উচিত বলে জানিয়েছেন তৃণমূল নেত্রী। 

তিনি অভিযোগ করেন, দেশের অর্থনীতি নিয়ে মোদী সরকারের কোনও পরিকল্পনাই নেই। তিনি বলেন, গত ১১ দিনে ১৩ বার তেলের দাম বেড়েছে, জিডেলের দাম বেড়েছে, রান্নার গ্যাসের দাম বেড়েছে। সেইসঙ্গে প্রভিডেন্ড ফান্ডের সুদের হার কমেছে, তৃণমূল নেত্রী আরও বলেন, দেশের সব সম্পদ বিক্রি দিচ্ছে এই সরকার। বিজেপি সরকার যে ডালে বসে আছে, সেই ডালটাই কাটছে। আগামী দিনে যদি দেশের সর্বনাশ হয়, সেই সর্বনাশের ছোঁয়া থেকে কিন্তু কেউ বাঁচবে না। এরপরই তিনি ফের অর্থনৈতিক অবস্থা নিয়ে কেন্দ্রের সর্বদলীয় বৈঠক ডাকা উচিত বলে মন্তব্য করেন। 
 
তবে বাংলার মুখ্যমন্ত্রীর এইসব অভিযোগ সরাসরি উড়িয়ে দিয়েছেন বঙ্গ বিজেপির নেতা শমিক ভট্টাচার্য। তাঁর মতে, দেশের অর্থননৈতিক পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক নয়, বরং সারা দেশ থেকে অর্থনীতিবিদদের বাংলায় এনে দেখানো উচিত, রাজ্য কোন অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তিনি বলেন, রাজ্যের মাথায় ৬ লক্ষ কোটি টাকার ঋণ রয়েছে। পৌরসভাগুলির টাকা বেহিসাবি ভাবে খরচ করে দেওয়া হয়েছে। অনুদানের পর অনুদান দিয়ে গিয়েছে রাজ্য সরকার। সরকারি কর্মচারীরা মহার্ঘভাতা পাচ্ছেন না। একের পর এক বিশ্ববিদ্যালয় ঘোষণা করা হয়েছে, বাস্তবে তার কিছুই নেই। অপরিকল্পিত ও অপরিণামদর্শী বিভিন্ন পদক্ষেপ নিয়ে রাজ্যের এই হাল করেছে এই সরকার, এমনটাই দাবি করেছেন তিনি। 

Share this article
click me!