শহরে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুন লাগল চাঁদনিচকের কাপড়ের শোরুমে, ভস্মীভূত একাধিক

শহরে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুন লাগল চাঁদনিচকের একটি কাপড়ের শোরুমে।  আগুনে পুড়ে বেশ কিছু দোকান ভস্মীভূত হয়ে গিয়ছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই ৫ টি দমকলের ইঞ্জিন।

Web Desk - ANB | Published : May 20, 2022 2:13 AM IST / Updated: May 20 2022, 06:02 PM IST

শহরে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুন লাগল চাঁদনিচকের একটি কাপড়ের শোরুমে। ওই দোকান থেকে মুহূর্তেই আশেপাশের দোকানেও ছড়িয়ে পড়ে আগুন। গোটা চাঁদনিচকে ভরে গিয়েছে ধোঁয়া। যেহেতুন চাঁদনিচকের দোকান খুবই ঘনসন্নিবিষ্ট, তাই খুব দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। তবে আগুনে পুড়ে বেশ কিছু দোকান ভস্মীভূত হয়ে গিয়ছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই ৫ টি দমকলের ইঞ্জিন।

জানা গিয়েছে, এদিন সকালে চাঁদনিচকের গ্র্যান্ড স্টিটে আগুন লাগে। স্থানীয় বাসিন্দাদের দাবি, সকালে একটি পর্দার দোকান থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণের মধ্য়েই আগুনের লেলিহান শিখা নজরে আসে। ওই দোকান থেকেই পরে আশেপাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের ঘটনা নজরে আসতেই দমকলে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে ইতিমধ্যেই ৫ টি দমকলের ইঞ্জিন।তাদের তত্ত্বাবধানেই দোকানের আশেরপাশের বাড়ি থেকে বাসিন্দাদের উদ্ধার করে আা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে। বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে, বিদ্যুৎ সংযোগ।

আরও পড়ুন, আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতায় ? অতি ভারী বর্ষণ এই জেলাগুলিতে

দমকল কর্মীদের তরফে জানানো হয়েছে, পুরোদমে আগুন নেভানোর কাজ চলছে। ৫ টি দমকলের ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। মূল যে দোকানটি থেকে আগুন ছড়িয়েছিল, সেই দোকানের ভিতর প্রবেশ করতে পেরেছেন দমকলকর্মীরা।আগুনের উৎসস্থলকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। দোকানগুলিকে হোসপাইপ দিয়ে ক্রমাগত জল ঢালা হচ্ছে। বিষাক্ত ধোঁয়া থেকে সুরক্ষিত থাকতে দমকল কর্মীরা মাস্ক ব্যবহার করছেন বলেও খবর।

আরও পড়ুন, 'এবার মুখ খুলব', এসএসসিকাণ্ডের মাঝেই বিস্ফোরক মমতা

প্রসঙ্গত, নিউইয়ারে পা দিয়েই কলকাতা এরই মধ্যে একাধিক অগ্নিকাণ্ড দেখল। বছরের শুরুতেই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটনা ঘটে কৈখালির রঙের কারখানায়। খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় দমকলের একাধিক ইঞ্জিন। তবে আগুনের তীব্রতা বেশি ছিল থাকায় মুহূর্তেই ছড়িয়ে পড়ে লেলিহান শিখা। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় এনডিআরএফের  সদস্যরাও।  সেই আগুনে একজন প্রাণও হারিয়েছেন বলে নিশ্চিত করে দমকলআধিকারিকরা।  

 আরও পড়ুন, এসএসসি দুর্নীতি মামলায় 'বিশ বাঁও' জলে পার্থ, 'ব্যাক্তিগত' কারণ দেখিয়ে সরল ডিভিশন বেঞ্চ

সম্প্রতি ভয়াবহ অগ্নিকাণ্ডের মধ্যে তপসিয়ায় আগুন লাগার ঘটনায় পুড়ে ভস্মীভূত হয়ে যায় একের পর এক ঘর। তপসিয়া ২৪ নং বাসস্ট্য়ান্ডের কাছে মজদূর পাড়ায় একটি বস্তিতে ছড়িয়ে পড়ে লেলিহান শিখা। একাধিক ঝুপড়ি সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে যায়। দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন ছড়াতে বেশি সুবিধা হয়। তার উপর সেদিন ছিল উত্তর হাওয়া, যার জেরে আরও উসকে যায় আগুন। নতুন বছরের জানুয়ারি মাসে নেতাজি নগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাড়ি থেকে বেরোতে না পেরে মৃত্যু হয় এক বৃদ্ধার। এদিকে দেখতে দেখতে মে মাসে পড়েছে বছর। তবুও থামেনি অগ্নিকাণ্ড।  

Share this article
click me!