স্বাধীনতা দিবস উপলক্ষে কমলো মেট্রো সংখ্যা, দেখে নিন সময় সূচি

স্বাধীনতা দিবসে কমল মেট্রো সংখ্যা। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইন ও সল্টলেক-শেয়াদহ উভয় লাইনেই এই দিনে কম সংখ্যক মেট্রো চলবে বলে জানাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ১৫ অগাস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে নর্থ-সাউথ করিডর ও ইস্ট-ওয়েস্ট করিডরে প্রত্যেকদিনের তুলনায় কম সংখ্যক মেট্রো চলবে।
 

Ishanee Dhar | Published : Aug 13, 2022 10:15 AM IST / Updated: Aug 13 2022, 04:34 PM IST

স্বাধীনতা দিবসে কমল মেট্রো সংখ্যা। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইন ও সল্টলেক-শেয়াদহ উভয় লাইনেই এই দিনে কম সংখ্যক মেট্রো চলবে বলে জানাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। 
১৫ অগাস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে নর্থ-সাউথ করিডর ও ইস্ট-ওয়েস্ট করিডরে প্রত্যেকদিনের তুলনায় কম সংখ্যক মেট্রো চলবে। মেট্রোরেলের তরফে একটি বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। যেখানে দিনে নর্থ-সাউথ করিডরে ২৮৮টি মেট্রো চলে সেখানে এই দিন মেট্রো চলবে ১৮৮টি। এর মধ্যে ৯৪টি আপ লাইনে এবং ৯৪ টি ডাউন লাইনে। মেট্রোরেলের তরফে জানানো সময়সূচি অনুসারে দমদম থেকে কবি সুভাষ গামী সকালের প্রথম মেট্রো ছাড়বে ভোর ৬.৫০-এ। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর গামী সকালের প্রথম মেট্রো ছাড়বে ভোর ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বর গামী প্রথম মেট্রো ছাড়বে ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ গামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। 

আরও পড়ুন জলের তলা দিয়ে মেট্রো ছুটবে জুনে, হাওড়া-শিয়ালদহের যাত্রীরা কাউন্টডাউন শুরু করুন


দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ গামী রাতের শেষ মেট্রো ছাড়বে ৯ টা ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ গামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। কবি সুভাষ থেকে দমদম গামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা ৪০ মিনিটে এবং কবি সুভাষ গামী রাতের শেষ মেট্রো ছাড়বে ৯টা ৩০ মিনিটে। 
অন্যদিকে ইস্ট-ওয়েস্ট করিডরে ১৫ তারিখ ১০০টার পরিবর্তে মেট্রো চলবে ৯০ টা। এর মধ্যে ৪৫ টি আপ লাইনে এবং ৪৫ ডাউন লাইনে। 
শেয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ গামী প্রথম মেট্রো থাকবে সকাল ৬টা ৫৫ মিনিটে এবং সল্টলেক সেক্টর ফাইভ গামী প্রথম মেট্রো থাকবে সকাল ৭টায়। 
শেয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ গামী রাতের শেষ মেট্রো ছাড়বে ৯টা ৩৫ মিনিটে এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেয়ালদহ গামী শেষ মেট্রো ছাড়বে ৯টা ৪০ মিনিটে। 

আরও পড়ুনযাত্রীদের গোলাপ ফুল দিয়ে স্বাগত, ইতিহাস রচনা করে যাত্রা শুরু শিয়ালদহ-সেক্টর ৫ মেট্রোর, সেরা ১০ ছবি

যদিও ১৫ অগাস্ট ছুটি থাকায় শহরবাসীকে বিশেষ ভোগান্তিতে পড়তে হবে না বলেই আশা করা হচ্ছে। 

আরও পড়ুন১৪ জুলাই ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে ইতিহাসের ক্ষণ, একই দিনে শিয়ালদহ থেকে ছুটছে ১০০ মেট্রো ট্রেন

Read more Articles on
Share this article
click me!