PAC-র চেয়ারম্যান কে, নাম ঘোষণার পরই ১০ কমিটির তালিকা দেবে, সাফ জানাল BJP

  •  বিধানসভার পিএসি-র চেয়ারম্যান কে হবে, জল্পনা তুঙ্গে 
  • নাম ঘোষণার পরই ১০ কমিটির তালিকা দেবে গেরুয়া শিবির 
  •   দাবি, আগে পিএসি-র চেয়ারম্যানের নাম ঘোষণা করা হোক  
  • তাই স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়ের কাছে জমা দেয়নি বিজেপি 

Asianet News Bangla | Published : Jun 23, 2021 3:33 AM IST / Updated: Jun 23 2021, 02:27 PM IST

 বিধানসভার PAC-এর চেয়ারম্যান কে হবে, জল্পনা তুঙ্গে। উল্লেখ্য, বিধানসভার বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC)চেয়ারম্যান বিরোধী দলকে ছাড়াই রীতি। তবে এবার সেই রীতি আদৌ মানবে কিনা, এনিয়ে উদ্বেগের মুখে বিজেপি। PAC-এর চেয়ারম্যান মুকুল রায়কে করা হতে পারে বলে আশঙ্কা গেরুয়া শিবিরের। তাই 
বরাদ্দ ১০ কমিটির চেয়ারম্যানের নামের তালিকা স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়ের কাছে জমা দেয়নি তাঁরা। বিজেপির দাবি, আগে PAC-এর চেয়ারম্যানের নাম ঘোষণা করা হোক। তারপর দেওয়া হবে তালিকা। 

আরও পড়ুন, হানকে বলা যাবে না 'গুপ্তচর', ভিয়েনা কনভেনশন মেনে চলতে হবে, সাফ জানাল চিন 

বিধানসভায় রয়েছে মোট ৪১ টি কমিটি। এর মধ্য়ে শাসক বিরোধীদের মধ্যে ১০ টি পাচ্ছে বিজেপি। PAC ছাড়া বাকি কমিটিগুলির চেয়ারম্যান পদের জন্য এদিন নামের চূড়ান্ত তালিকা তুলে দেয়নি বিজেপির পরিষদীয় দল। তাঁদের দাবি, আগে PAC-এর চেয়ারম্যানের নাম ঘোষণা করা হোক। তারপর দেওয়া হবে তালিকা। সূত্রের খবর, ওই পদটি বিরোধীদের ছাড়তে চায় না শাসক দল। বরং তা দেওয়া হতে পারে মুকুল রায়। দলবদল করতলেও তিনি খাতায় কলমে এখনও কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক। তবে এমনটাই প্রথমবার নয়, এর আগে মানস ভুঁইয়া দলবদল করলেও  PAC-এর চেয়ারম্যান হয়েছিলেন। 

আরও পড়ুন, 'আমাকে ফাঁসানো হচ্ছে', জ্ঞানেশ্বরী কাণ্ডে নিজাম প্যালেসে ধৃত অমৃতাভ 

 PAC-এর চেয়ারম্যান হিসেবে অশোক লাহিড়ীর নাম প্রস্তাব করেছে বিজেপি। মুকুল বিজেপিতে থাকাকালীনও এই পদের জন্য কেন্দ্রীয় সরকারের প্রাক্তণ অর্থ বিষয়ক উপদেষ্টা অশোক লাহিড়ীই প্রথম পছন্দ ছিল গেরুয়া শিবিরের। একুশের নির্বাচনে তিনি বালুরঘাট থেকে জয়ী হয়েছেন। লোকসভা নির্বাচনে যেখানে রাজ্যজুড়ে বিজেপির জয় হয়েছিল, সেখানে বালুরঘাট আএসপি-র দখলে ছিল। বামেদের শক্ত ঘাঁটি জয় করেন অশোক লাহিড়ীই। এখানেই শেষ নয়, তিনি দীর্ঘদিন কেন্দ্রীয় সরকারের অর্থ বিষয়ক উপদেষ্টা ছিলেন।  এখন আর সেই জটিলতা নেই। ইতিমধ্য়েই দল ছেড়েছে মুকুল রায়।তবে দলবদল বিরোধী আইন এড়াতে ওই পদে মুকুল রায়ের নাম প্রস্তাব করবে না শাসক দল। তবে শোনা গিয়েছে যে, বুধবার  PAC-এর চেয়ারম্যান পদের জন্য মনোনয় পত্র পেশ করতে চলেছেন মুকুল রায়।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!