ফুসফুস প্রতিস্থাপনের সিদ্ধান্ত, আজই এয়ার অ্য়াম্বুলেন্সে চেন্নাই পাড়ি মুকুল পত্নীর

  • বহুদিন ধরেই চিকিৎসাধীন মুকুল পত্নী কৃষ্ণা রায়  
  • করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি 
  • যদিও তাতেও তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি 
  • তাই ফুসফুস প্রতিস্থাপনের জন্য তাঁকে চেন্নাই নেওয়া হচ্ছে 
     

Ritam Talukder | Published : Jun 16, 2021 8:57 AM IST / Updated: Jun 18 2021, 07:39 PM IST


 ফুসফুস প্রতিস্থাপনের সিদ্ধান্তে বুধবার চেন্নাই পাড়ি মুকুল পত্নীর। বহুদিন ধরেই চিকিৎসাধীন মুকুল পত্নী কৃষ্ণা রায়। করোনা আক্রান্ত হয়ে শহরেরই এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। যদিও তাতেও তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। বর্তমানে চিকিৎসার জন্য চেন্নাই নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

 

আরও পড়ুন, 'বৈশাখী শোভন ব্যানার্জি', কলকাতার প্রাক্তন মেয়রের সঙ্গে নতুন অধ্যায় শুরু বৈশাখীর 

সূত্রের খবর,  মুকুল পত্নী কৃষ্ণা রায়ের শারীরিক অবস্থা ক্রমশ অবনতি হওয়ায় তাঁকে একমো সাপোর্টে রাখা হয়েছে। জানা গিয়েছে,  ফুসফুস প্রতিস্থাপনের জন্য তাঁকে চেন্নাই নিয়ে যাওয়ার হচ্ছে। প্রসঙ্গত, গত মাসেই মুকুল রায়ের শরীরে কোভিডের উপসর্গ ধরা পড়ে। শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর ১৪ মে জানা যায় যে সস্ত্রীক মুকুল রায় করোনা আক্রান্ত। বর্তমানে তৃণমূল নেতা -চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতেই ছিলেন তিনি। তবে মুকুল রায়ের শারীরিক অবস্থা মোটেও ভালো ছিল না। মুকুল পত্নী কৃষ্ণা রায়কে একমো সাপোর্টেই কলকাতার এক হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়। ফুসফুস প্রতিস্থাপন করার পরামর্শ দেন চিকিৎসকেরা। সেই অনুযায়ী অঙ্গদাতার খোঁজ চলছিল। অঙ্গদাতার খোঁজ মিলতেই কৃষ্ণা রায়কে চেন্নাই নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গিয়েছে, ছেলে শুভ্রাংশু রায় সহ বেশ কয়েকজন কৃষ্ণা রায়ের সঙ্গে চেন্নাই রওনা দিচ্ছেন।

আরও পড়ুন, 'দায়ী BJP সরকার', পেট্রোপণ্যের দামে আগুন লাগতেই বিক্ষোভ কর্মসূচি কংগ্রেসের  

 


এদিন দুপুরেই এয়ার অ্যাম্বুলেন্সে মুকুল রায়ের স্ত্রীকে চেন্নাই নিয়ে যাওয়া হবে। সেখানেই ফুসফুস প্রতিস্থাপন করা হবে। এই এয়ার অ্যাম্বুলেন্সেটি দিল্লি থেকে কলকাতায় আসবে। কলকাতা থেকে মুকুল রায়ের স্ত্রীকে নিয়ে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দেবে। মেডিক্য়াল সাপোর্ট দেওয়ার জন্য সকল ধরণের সাপোর্টই থাকবে এই  এয়ার অ্যাম্বুলেন্সে।
 

Share this article
click me!