কোনও আইন শৃঙ্খলার অবনতি বরদাস্ত করা হবে না, কড়া বার্তা মমতার

  • তৃতীয় বারের জন্য ক্ষমতায় মমতা বন্দ্যোপাধ্যায়
  • আইন শৃঙ্খলা রক্ষায় কড়া পদক্ষেপের ঘোষণা
  • প্রতিটি রাজনৈতিক দলের কাছে শান্তি বজায় রাখার আবেদন
  • কোনও ভুয়ো ভিডিওতে বিশ্বাস না করার আবেদন মমতার

debojyoti AN | Published : May 5, 2021 1:57 PM IST

তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেই করোনা মোকাবিলায় জেহাদ ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ই মে অর্থাৎ বুধবার রাজভবনে শপথ নেওয়ার পরে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, করোনা মোকাবিলায় কোনও রকম গা ছাড়া মনোভাব সহ্য করবে না রাজ্য সরকার। করোনা বিধি লঙ্ঘন কারীদের কড়া শাস্তির মুখে পড়তে হবে। এদিন করোনা বিধি জারি করার পাশাপাশি, আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য বিশেষ বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে ছিলেন ডিজি ও এডিজিরা। 

এদিন নবান্নে তিনি বলেন পুরোনো ডিজি পদে বহাল থাকবেন বীরেন্দর। মে মাসেই অবসর নেবেন ডিজি। তাই সেই পদে পরিবর্তন আনা হয়নি। এছাড়াও  এডিজি আইন শৃঙ্খলা পদে ছিলেন জাভেদ শামিম। তাঁকেই পদে বহাল রাখা হয়েছে। বাকি পরিবর্তনের বিষয়ে পরে জানানো হবে। এই ঘোষণা ছাড়াও মমতা এদিন বলেন রাজ্যে বেশ কিছু জায়গায় আইন শৃঙ্খলার অবনতির ঘটনা রাজ্য প্রশাসনের নজরে এসেছে। 

আরও পড়ুন - করোনা মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ২০ দাওয়াই, কড়া বার্তা রাজ্য সরকারের

কোনও রকমের বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না বলে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। এদিন তিনি বলেন রাজ্যের যে সব এলাকায় বিজেপি জিতেছে, সেখানে অনেক রকম ঘটনা ঘটছে। রাজ্য প্রশাসনের নজরে রয়েছে এই বিষয়গুলি। এতদিন রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নির্বাচন কমিশনের আওতায় ছিল, রাজ্য সরকার কিছু করে উঠতে পারেনি। কিন্তু এবার কড়া হাতে এই ধরণের ঘটনার মোকাবিলা করবে রাজ্য সরকার। তিন মাস ধরে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। সেইসব মেরামত করতে হবে। এটা বড়ো চ্যালেঞ্জ রাজ্য সরকারের কাছে। 

নবান্নে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বিজেপির ওপর আক্রমণ হচ্ছে বলে বেশ কিছু প্রচার ভিডিও প্রকাশ করা হয়েছে, যা দেখা গিয়েছে একেবারেই ভুয়ো। সব পুরোনো ঘটনাকে নতুনের মত করে সামনে তুলে ধরে প্রকাশ করা হচ্ছে। এদিন রাজ্যবাসীর কাছে মমতা বন্দ্যোপাধ্যায় আবেদন করেন, যাতে এই ধরণের ভুয়ো ভিডিওতে কেউ বিশ্বাস না করেন। 

মুখ্যমন্ত্রীর আবেদন রাজ্যের প্রতিটি রাজনৈতিক দল যেন শান্তি শৃঙ্খলা বজায় রাখে। নির্বাচন পূর্বে ও নির্বাচন চলাকালীন অনেক অত্যাচার হয়েছে। সেসব বন্ধ করতে হবে। নয়তো আইন আইনের পথে চলবে। মমতা বলেন, বাংলা শান্তিপ্রিয় জায়গা, সংহতি,সম্প্রীতি ও সংস্কৃতির জায়গা। সর্ব ধর্ম বর্ণের মানুষ যেন এখানে শান্তিতে থাকতে পারেন, সেই ব্যবস্থা করতে হবে। তারজন্য প্রত্যেককে উদ্যোগী হতে হবে। 

Share this article
click me!