প্রার্থীপদ প্রত্যাহার না করলে সমস্ত নির্দল প্রার্থীকেই করা হবে বহিষ্কার, উত্তর ২৪ পরগনায় হুঁশিয়ারি তৃণমূলের

বারাসত লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য দুজনে যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে দলের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।

Jaydeep Das | Published : Feb 17, 2022 4:33 PM IST / Updated: Feb 17 2022, 10:38 PM IST

পুরভোটের আবহে তপ্ত হচ্ছে বাংলার মাটি। এদিকে আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভায় ভোট। ইতিমধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। কিন্তু তারমধ্যেই নির্দল কাঁটায় অস্বস্তি বেড়েছে তৃণমূলের অন্দরে। এমতবস্থায় তৃণমূল কংগ্রেসের মেম্বার অথচ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নির্দল বা অন্য দলে গিয়ে দাঁড়িয়েছেন এরকম যে সমস্ত প্রার্থীরা আছেন তারা যদি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের প্রচার ছেড়ে  দলীয় প্রার্থীর সমর্থন না করেন তাহলে তাদের বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল-কংগ্রেস। যা নিয়ে ফের জোরদার চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

এদিন বারাসত লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য দুজনে যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে দলের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। উত্তর ২৪ পরগনা জেলার প্রতিটি পৌরসভার নির্বাচনের মধ্যে যে সমস্ত প্রার্থীরা নির্বাচনে দাঁড়িয়েছেন তাদের নামের তালিকা দল ইতিমধ্যেই তৈরি করেছে। যারা নির্দল সমর্থন ছেড়ে বেরিয়ে না আসবেন তাদের বিরুদ্ধে দল বহিষ্কারের সিদ্ধান্ত নেবে এবং নির্দল যদি জেতে পরবর্তী তে তাদেরকে দলে নেওয়া হবে না এমনটাই জানিয়েছেন জেলা নেতৃত্ব। এই সিদ্ধান্তের কথা ঘোষণা হতেই তা নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে বিভিন্ন মহলে। অন্যদিকে এর আগে নদিয়ায় গিয়ে নির্দল প্রার্থীদের সতর্ক করে দিয়ে এসেছিলেন তৃণমূলের বর্ষিয়ান নেতা পার্থ চট্টোপাধ্যায়। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, যারা নির্দল প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন, তাঁরা ৪৮ ঘণ্টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিন। না হলে দল থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন তিনি। এবার একই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে উত্তর ২৪ পরগনায়।

আরও পড়ুন- মার্চেই কাশ্মীরে পা রাখছেন মোদী, হাজার কোটির বিনিয়োগের প্রতিশ্রুতি

আরও পড়ুন- ‘বিজেপিকে ভোট দিলেই হোলিতে বাড়ি বাড়ি ফ্রি গ্যাস’, উত্তরপ্রদেশের জনসভায় ‘শাহ অফার’ ঘিরে জোর চর্চা

যদিও পার্থ চট্টোপাধ্যায়ের হুশিয়ারিরর পরেও কাজ হয়নি নদিয়ায়। এরপরেই বৃহস্পতিবার নদিয়ার রানাঘাটে দলীয় বৈঠকে গিয়ে সেখানকার মোট ২৩ জন নির্দল প্রার্থীকেবহিষ্কারের কথা ঘোষণা করতে দেখা যায় তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য পার্থ চট্টোপাধ্যায়, সুখেন্দুশেখর রায়। অন্যদিকে একই কারণে বীরভূমের দুবরাজপুরে  ৩ বিক্ষুব্ধকে বহিষ্কার করে তৃণমূল।  দুবরাজপুর পুরসভার ১, , ১০ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থীদের বহিষ্কৃত করা হয় দলের তরফে। অন্যদিকে একই কারণে পুরুলিয়ার ঝালদা পুরসভারও ৮ বিক্ষুব্ধকে বহিষ্কার করে তৃণমূল।

Share this article
click me!