সোমবার থেকে বাড়ছে মেট্রো সংখ্যা, বদল সময়সূচিতেও

কলকাতা মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, সোমবার থেকে আপ এবং ডাউন ট্রেন মিলিয়ে বাড়তি ১২ টি পরিষেবা মিলবে। তবে শনিবারে বিশেষে পরিষেবায় বদল আনা হয়েছে। 
 

Asianet News Bangla | Published : Jul 24, 2021 12:33 PM IST

সোমবার থেকে বাড়ছে মেট্রো সংখ্যা। যাত্রীদের সুবিধার্থে বাড়ানো হয়েছে পরিষেবার সময়ও। কলকাতা মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, সোমবার থেকে আপ এবং ডাউন ট্রেন মিলিয়ে বাড়তি ১২ টি পরিষেবা মিলবে। অর্থাৎ সবমিলিয়ে মোট ২২০ টি মেট্রো চালানো হবে। 

আরও পড়ুন, উচ্চ মাধ্যমিকে নম্বর কম পাওয়ায় রাজ্য জুড়ে বিক্ষোভ, টায়ার জ্বালিয়ে অবরোধ পড়ুয়াদের

কলকাতা মেট্রো সূত্রে খবর,   আপে ১১০ টি এবং ডাউনে ১১০ টি করে মোট ২২০ টি মেট্রো চালানো হবে। জানা গিয়েছে, এই ২২০টি মেট্রো পরিষেবার মধ্যে ১৫০ টি মেট্রো কবি সুভাষ থেকে দক্ষিণ্বেশ্বর রুটে চালানো হবে। পিক টাইমে দুটি মেট্রোর মধ্যের ব্যবধান কমিয়ে ৬ মিনিট করা হয়েছে। এর আগে আট থেকে নয় মিনিটের ব্যবধানে চলছিল মেট্রো। তবে এবার সময় সূচিতেও এসেছে পরিবর্তন। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে সকাল আটটা বদলে প্রথম মেট্রো চলবে সকাল সাড়ে সাতটা থেকে। উলটো রুটেও প্রথম মেট্রো মিলবে সাড়ে সাতটায়। দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ রুটেও প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল সাতটা থেকে। শেষ মেট্রোর ক্ষেত্রে সময় অপরিবর্তিত। অর্থাৎ দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটের শেষ মেট্রো মিলবে সন্ধ্য়া ৭ টা ৪৮ মিনিটে. দমদম থেকে কবি সুভাষ থেকে দক্ষিণ্বেশ্বর রুটে শেষ মেট্রো পাওয়া যাবে রাত আটটায়। 

আরও পড়ুন, Jawhar Sircar: রাজ্যসভায় প্রাক্তন আমলা জহর সরকারকে মনোনীত করল তৃণমূল

 শনিবারে বিশেষে পরিষেবায় বদল আনা হয়েছে। কলকাতা মেট্রো সূত্রে খবর, এদিন মোট ৫২ জোড়়া ট্রেন চালানো হবে। সকাল আটটা থেকে বেলা সাড়ে ১১ টা এবং দুপুর সাড়ে তিনটে থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত চলবে মেট্রো।  তবে স্টাফদের জন্যই চালানো হচ্ছে এই পরিষেবা। রবিবার বন্ধ থাকবে কলকাতা মেট্রো। 

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!