Jawhar Sircar: রাজ্যসভায় প্রাক্তন আমলা জহর সরকারকে মনোনীত করল তৃণমূল

প্রাক্তন কেন্দ্রীয় আমলা তথা প্রসার ভারতীয় প্রাক্তন সিওও জহর সরকারকে রাজ্যসভায় মনোনয়ন দিয়েছে তৃণমূল কংগ্রেস। মমতার দিল্লির সফরের আগেই শনিবার এই বড় সিদ্ধান্ত টুইট করে জানিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস।
 

Ritam Talukder | Published : Jul 24, 2021 9:58 AM IST / Updated: Jul 27 2021, 06:01 PM IST

রাজ্যসভায় মনোনীত করা হয়েছে জহর সরকারকে। প্রাক্তন কেন্দ্রীয় আমলা তথা প্রসার ভারতীয় প্রাক্তন সিওও জহর সরকারকে রাজ্যসভায় মনোনয়ন দিয়েছে তৃণমূল কংগ্রেস। মমতার দিল্লির সফরের আগেই শনিবার এই বড় সিদ্ধান্ত টুইট করে জানিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন, 'মোদীর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে চাই', বার্তা দিলেন রাজ্যসভায় মমতার প্রার্থী জহর সরকার

 

 

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে টুইটে জানানো হয়েছে, সংসদের উচ্চকক্ষে জহর সরকারকে মনোনীত করতে পেরে আমরা আনন্দিত। তিনি প্রায় ৪২ বছর পাবলিক সার্ভিসে নিয়োজিত ছিলেন।  তিনি ছিলেন প্রসার ভারতীর প্রাক্তন সিইও। পাবলিক সার্ভিসের ক্ষেত্রে তাঁর অমূল্য অবদান দেশের সেবায় ভালোভাবে কাজে লাগবে।' রাজ্যের তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ টুইটারে লিখেছেন, রাজ্যসভায় যাচ্ছেন জহর সরকার। একজন কৃতী ছাত্র, দেশের সর্বোচ্চ মহলে দক্ষতার সঙ্গে কাজ করা অন্যতম সেরা এবং অভিজ্ঞ আমলা, একজন রুচিশীল, অসাধারণ জ্ঞানী, সুপটু লেখক এবং বাগ্মীকে মনোনয়ন দিল তৃণমূল।'

আরও পড়ুন, Tokyo Olympics: প্রথম পদক জয়ী মীরাবাঈ চানুকে নিয়ে 'গর্বিত' প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী 


 ১৯৫২ সালে জন্মগ্রহণ করেন  জহর সরকার। মেধাবী কৃতী ছাত্রের স্কুল জীবনটা কাটে সেন্ট জেভিয়ার্সে। তারপর প্রেসিডেন্সি কলেজ এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন তিনি। প্রসঙ্গত, আইএএস জহর সরকারের সঙ্গে তৃণমূলের সম্পর্ক আগে থেকেই ভাল ছিল। রাজ্যের  প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্য়োপাধ্যায়ের কেন্দ্রের চাপ বৃদ্ধির সময়টাতেও ৮৭-র আইএসএস-র ব্যাচের পাশ করা আলাপনের পাশেই দেখা গিয়েছে জহর সরকারকেই। সম্প্রতি রাজ্যসভার উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন। তৃণমূলের প্রাক্তণ সাংসদ তথা বিজেপি নেতা দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে নির্বাচনের দিন নির্দিষ্ট হয় ৯ অগস্ট। সেই আসনেই তৃণমূলের মুখ এবার জহর সরকার।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!