ভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরলেন পার্থ চট্টোপাধ্যায়, নিয়ে যাওয়া হল সিজিও কমপ্লেক্সে ইডি হেফাজতে

ভুবনেশ্বর এইমস (bhubaneswar aiims) থেকে চিকিৎসার পর কলকাতায় ফিরলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। নিয়ে যাওয়া হহল সিজিও কমপ্লেক্সেষ (CGO Complex) সেখানেই ১০ দিন ইডি কাস্টডিতে (ED custody)থাকবেন তিনি। 
 

Web Desk - ANB | Published : Jul 26, 2022 3:58 AM IST / Updated: Jul 26 2022, 10:15 AM IST

ভুবনেশ্বরের এইমস থেকে মেডিক্যাল টেস্টের পর মঙ্গলার সকালে কলকাতায় পৌছলেন এসএসসি দুর্নীতি কাণ্ডে ধৃত রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার ভোরের বিমানে ওড়িশা থেকে কলকাতায় পৌছন তিনি। তারপর তাকে নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। আালতের নির্দেশে  ১০ দিন ইডি হেফাজতেই থাকবেন পার্থ চট্টোপাধ্যায়।  সেখানে তাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞাসাবাদের পাশাপাশি অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করার পরিকল্পনাও রয়েছে এ নফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারী অফিসারদের। 

সোমবার সকালে তৃণমূলের মহাসচিবকে নিয়ে যাওয়া হয়েছিল ভুবনেশ্বর এইমসে। সেখানে তার একাধিক টেস্ট করা হয়। এসএসকে এমে যে শারীরিক অসুস্থতার কথা জানা গিয়েছিল তা একপ্রকার নাকচ করে দেওয়া হয় এইমসের তরফ থেকে। এইমস-এর এক্সিকিউটিভ ডিরেক্টর আশুতোষ বিশ্বাস বললেন, ৪-৫ রকম ক্রনিক রোগে ভুগছেন পার্থ। কিন্তু, এর জন্য হাসপাতালে ভর্তি হওয়ার কোনও প্রয়োজন নেই। নিয়ম করে ওষুধ খেলেই হবে। পাশাপাশি, এইমস-এর তরফে জানানো হয়েছে, বুকে কোনও ব্যথা নেই প্রাক্তন শিক্ষামন্ত্রীর। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল সোমবারই তাকে কলকাতায় ফেরত আনা হবে। তবে রাতে সিদ্ধান্ত পরিবর্তন হয়। রাতটা এইমসেই কাটান পার্থ চট্টোপাধ্যায়

 

 

মঙ্গলবার ভোরে  ৫.৪০-এর বিমানে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কলকাতায় রওনা দেন ইডির আধিকারিকরা। রাজ্যের শিল্পমন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী ও এসএসকেএমের এক চিকিৎসক। সকাল ৬টা বেজে ৩৪ মিনিটে কলকাতা বিমানবন্দরে নামে ইডি-র বিমান। ভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরিয়ে আনার পর সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় তাকে। ভুবনেশ্বর বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের প্রত্যুত্তরে নীরবই ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে, এসএসকেএমের চিকিৎসক তুষার কান্তি পাত্র বলেন তাঁদের রিপোর্ট ও এইমসের চিকিৎসকদের মধ্যে কোনও ফারাক নেই।  

প্রসঙ্গত, সোমবাবার এইমসের পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল টেস্টের রিপোর্ট আদালতের হাতে তুলে দেওয়া  হয়। আদালত শুনানি শেষে বেশ কয়েক ঘণ্টা রায়দান স্থগিত রেখেছিল আদালত। তারপর পার্থ চট্টোপাধ্য়ায়  এবং অর্পিতা মুখোপাধ্য়ায়কেদশ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত। আগামী ৩ অগস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। দুই জনেরই প্রতি ৪৮ ঘণ্টা অন্তর মেডিক্যাল টেস্ট করানোরও নির্দেশ দেওয়া হয়েছে। ১০ দিনের ইডি হেফাজতরে শেষে ফের  তোলা হবে আদালতে।

আরও পড়ুনঃ'কে কার বন্ধু আমি জানব কি করে?' , নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে পার্থ ইস্যুতে দায় ঝাড়লেন মমতা 

আরও পড়ুনঃ'মমতা ভয় পেয়েছেন', নজরুল মঞ্চে তৃণমূল নেত্রীর মন্তব্যের পাল্টা বিজেপির শুভেন্দু অধিকারী

আরও পড়ুনঃতৃণমূলের সবাই চোর, বামপন্থী সংগঠনের মিছিলে প্রকাশ্যে জোরালো স্লোগান

Read more Articles on
Share this article
click me!