তৃণমূলের সবাই চোর, বামপন্থী সংগঠনের মিছিলে প্রকাশ্যে জোরালো স্লোগান

পশ্চিমবঙ্গের এসএসসি দুর্নীতি এবং যাবতীয় বড় কেলেংকারীর বিরুদ্ধে কলকাতা পৌর সংস্থায় বিক্ষোভ মিছিল করল বামপন্থী শ্রমিক কর্মচারী সংগঠন জয়েন্ট ফোরাম অফ ট্রেডার্স ইউনিয়ন। কলকাতা পৌর সংস্থার বিভিন্ন বিভাগে ঘুরে ঘুরে তাঁরা বিক্ষোভ দেখান।

Sahely Sen | Published : Jul 25, 2022 5:01 PM IST

এসএসসি দুর্নীতিতে ইতিমধ্যেই গ্রেফতার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর গ্রেফতারির পর উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি। ভূবনেশ্বরে পৌঁছতেই তাঁর উদ্দেশে আছড়ে পড়েছে জনরোষ। তাঁকে ঘিরে উঠেছে ‘চোর’ স্লোগানও। 
 
এবার রাজ্যের অন্দরেই “দিদি চোর, ভাইপো চোর, তৃণমূলের সবাই চোর” আর “চোর ধরো, জেল ভরো”, এই দুই শক্তিশালী স্লোগানকে সামনে রেখে পশ্চিমবঙ্গের এসএসসি দুর্নীতি এবং যাবতীয় বড় কেলেংকারীর বিরুদ্ধে কলকাতা পৌর সংস্থায় বিক্ষোভ মিছিল করল বামপন্থী শ্রমিক কর্মচারী সংগঠন জয়েন্ট ফোরাম অফ ট্রেডার্স ইউনিয়ন। 

ফোরামের আহ্বায়ক রতন ভট্টাচার্য ও ক্লার্কস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিতাভ ভট্টাচার্যের নেতৃত্বে বামপন্থী শ্রমিক কর্মচারী ইউনিয়নের সদস্যরা বিক্ষোভ মিছিল করে। কলকাতা পৌর সংস্থার বিভিন্ন বিভাগে ঘুরে ঘুরে তাঁরা বিক্ষোভ দেখান। তাঁদের দাবি ছিল, সম্পূর্ণ শাসক দলের নেতারা এই কেলেংকারীর সঙ্গে যুক্ত আছেন। শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়কে ধরে কিছুই হবে না। সরাসরি ‘মাথা’-কে ধরতে হবে। প্রকৃতপক্ষে তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ ও গ্রেফতারির দাবি জানাতে থাকেন।

এদিন রতন ভট্টাচার্য অভিযোগ করেন যে, তৃণমূলের নেতা থেকে মন্ত্রী, সবাই দুর্নীতিগ্রস্ত। কিন্তু, দুর্নীতির অভিযোগে ছোট অথবা মাঝারিদের ধরে কোনও লাভ হবে না। একেবারে ‘মাথা’-কে ধরতে হবে বলে দাবি করেন তিনি।

অন্যদিকে বামপন্থী কেএমসি ক্লার্কস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিতাভ ভট্টাচার্য অভিযোগ করেন যে, এটা শুধু দুর্নীতি নয়। এটা সাধারণ মানুষের গুচ্ছ গুচ্ছ টাকা লুট করা হয়েছে। তাই সাধারণ মানুষের কাছে আবেদন করব যে, তাঁরা এই বিশাল দুর্নীতির বিরুদ্ধে গর্জে উঠুন।

এদিন বামপন্থী শ্রমিক কর্মচারীদের যৌথ সংগঠন জয়েন্ট ফোরাম অফ ট্রেড ইউনিয়ন-এর সদস্যরা মিছিল করে কলকাতা পৌর সংস্থার সমস্ত বিভাগ পরিক্রমা করেন। লাইসেন্স বিভাগের সামনে থেকে শুরু করে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের প্রবেশ দ্বারের সামনে থেকে ঘুরে গিয়ে মূল দপ্তরের কাছে একটি ছোট সভার মাধ্যমে শেষ হয় জয়েন্ট ফোরাম অফ ট্রেডার্স ইউনিয়নের এই বিক্ষোভ মিছিল।

আরও পড়ুন-
বই থেকে রয়্যালটি পাই, কারও পয়সায় খাই না : মমতা বন্দ্যোপাধ্যায়
‘কেন ভুবনেশ্বরে নিয়ে যেতে হল? কেন্দ্রের হলেই সব সাধু?’ মন্তব্য মমতা বন্দ্যপাধায়-এর
'মমতা ভয় পেয়েছেন', নজরুল মঞ্চে তৃণমূল নেত্রীর মন্তব্যের পাল্টা বিজেপির শুভেন্দু অধিকারী

Read more Articles on
Share this article
click me!