হাইকোর্টে এসএসসিকাণ্ড গড়াল কোন দিকে ? হাতে অল্প সময়, বাড়ি থেকে বেরিয়ে নিজামেই কি যাচ্ছেন পার্থ

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিঙ্গল বেঞ্চকে চ্য়ালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই হাজিরার বিরুদ্ধে আবেদন করলেন রাজ্যের  মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।কিন্তু সেই আবেদন শুনলেন না বিচারপতি হরিশ ট্যান্ডন।

Web Desk - ANB | Published : May 18, 2022 11:56 AM IST / Updated: May 18 2022, 05:55 PM IST

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিঙ্গল বেঞ্চকে চ্য়ালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই হাজিরার বিরুদ্ধে আবেদন করলেন রাজ্যের  মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিচারপতি হরিশ ট্যান্ডন নির্দেশ দিয়েছিলেন দুপুর সাড়ে তিনটের মধ্য়ে মামলা দায়ের করার জন্য। কিন্তু তা করা হয়নি। ফলে আরও বিপাকে প্রাক্তন শিক্ষামন্ত্রী তাঁকে যেনও গ্রেফতার করা না হয়, সেই আর্জি জানানো হয়েছিল , হাইকোর্টে। কিন্তু সেই আবেদন শুনলেন না বিচারপতি হরিশ ট্যান্ডন।

এসএসসি দুর্নীতিকাণ্ডে ক্রমশ জটিল হচ্ছে কি পার্থ-র ইস্যু ?

Latest Videos

বিচারপতির বক্তব্য, মামলা দায়ের হয়নি, তাই শোনা সম্ভব নয়। এখন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ঘরে যাচ্ছে মামলাটি। ফলে এখন নতুন করে বেঞ্চ তৈরি করে যে পদ্ধতি অবলম্বন করতে হবে, তা সন্ধ্যে ৬ টার মধ্য সম্ভব নয় বলেই মনে করছেন আইনজীবী মহলের একাংশ। ফলে প্রাক্তন শিক্ষামন্ত্রীর জন্য সমস্যা আরও বাড়ল বলেই চাপানউতোর ওয়াকিবহাল মহলে। এদিকে আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছেন, 'তাঁকে সন্ধ্যে ৬ টার মধ্য়ে হাজিরা দিতে হবে সিবিআই অফিসে। ' তার প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চে একটি মামলা করে, হাজিরা এড়ানোর চেষ্টা করা হয়েছে। যেহেতু সেই মামলাটি দায়ের হয়নি, তাই বিচারপতি হরিশ ট্যান্ডন সেই আবেদনটি গ্রহণ করেননি।' এরপর পদ্ধতি অবলম্বন করে তারা পরের পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন। কিন্তু যেহেতু আগের নির্দেশের উপর স্থগিতাদেশ নেই, তাই তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সন্ধ্যে ৬ টা মধ্য়ে সিবিআই দফতরে উপস্থিত হতেই হবে। অন্যথায় সেটি আদালতে অবমাননার সামিল হবে। 

আরও পড়ুন, 'গ্যাস সমুদ্র-যেনও দামের ঢেউ, মানুষের পকেট লুট করছে কেন্দ্রীয় সরকার', বিস্ফোরক মমতা

নিজাম প্যালেসে ঢুকলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

বিকেলেই বাড়ি থেকে বেরিয়ে গিয়েছেন  প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নাকতলার বাড়ি থেকে বেরিয়ে রাণিকুঠির রাস্তা ধরে এগোতে শুরু করে  প্রাক্তন শিক্ষামন্ত্রীর কনভয়। এদিকে যেহেতু সন্ধ্যে ৬ টার মধ্য়ে হাজিরা কথা সিবিআই অফিসে, তাই আগাম পার্থ্যর জন্য কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে নিজাম প্যালেসকে। সিবিআই-র জয়েন্ট ডিরেক্টর একদফা বৈঠক করে নিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দাদের সঙ্গে। হাইপ্রোফাইল নেতাকে জিজ্ঞাসাবাদের আগে যাবতীয় হোমওয়ার্ক করে নিয়েছেন সিবিআই আধিকারিকরা। এই ধরনের নিয়োগের ক্ষেত্রে মন্ত্রীর কী ভূমিকা থাকে, মন্ত্রীকে কোথায় কোথায় সই করতে হয়, সেই সব বিষয়ে জেনে নেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। এদিকে এই মাত্র পাওয়া শেষ খবরে, ৫ টা ৪০ মিনিট নাগাদ নিজাম প্যালেসে ঢুকলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, পায়ে হেঁটেই লাদাখ পৌঁছলেন মিলন মাঝি, 'পাগল' তকমা দিয়ে এখন চোখ কপালে সিঙ্গুরবাসীর

আরও পড়ুন, অসমে ভয়াবহ বন্যায় বিচ্ছিন্ন রেল, অগ্নিমূল্য বিমানভাড়া, জানুন কী দামে বিকোচ্ছে টিকিট

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News
মীনাক্ষীকে কুলতলি যেতে বাঁধা, তুমুল ধ্বস্তাধস্তি পুলিশের সঙ্গে | Minakshi Mukherjee
ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
শেষমেশ কাটলো আশঙ্কা! হাসপাতাল থেকে ছাড়া পেলেন Govinda! ধন্যবাদ জানালেন ডাক্তার ও ভক্তদের | Govinda
দীপ্সিতাকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতেই তুলকালাম! Jaynagar কাণ্ডের আঁচ কলকাতায় | Jaynagar News | CPM | BJP