Petrol-Diesel Price: উৎসবে জ্বালানীর দামে আগুন, আজও ফের পেট্রোল-ডিজেলের চড়ল দর কলকাতায়

  শুক্রবারেও  ফের জ্বালানীর দাম বেড়েছে কলকাতা সহ সারা দেশে।   শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয়েছে ১০৭ টাকা ৪৪  পয়সা।

 

Asianet News Bangla | Published : Oct 22, 2021 7:04 AM IST

 পুজোর মাঝে ( Puja 2021)  জ্বালানীর দামে লাগতার আগুন। শুক্রবারেও  ফের জ্বালানীর দাম বেড়েছে কলকাতা সহ সারা দেশে। মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। (Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে সমস্যার মুখে সাধারন মানুষ।

আরও পড়ুন, 'ভ্য়াকসিনেশনে অনন্য নজির ভারতের, টিকা দিলেও মাস্ক পরতে হবে', দেশবাসীকে বার্তা মোদীর

শুক্রবার এই নিয়ে ফের জ্বালানীর দাম বাড়ল কলকাতায়। গত সপ্তাহে ১৫ অক্টোবর  শুক্রবার ফের কলকাতায় পেট্রোল-ডিজেলের দাম বেড়ে হয়েছিল ১০৫ টাকা ৭৬ পয়সা এবং ৯৬ টাকা ৯৮ পয়সা। আর এবার সেটা শনিবার এসে ছাড়িয়েছিল ১০৬ টাকার গণ্ডী। শনিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের এবং ডিজেলের দাম ছিল ১০৬ টাকা ১০ পয়সা   ৯৭ টাকা ৩৩ পয়সা। বুধবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৬ টাকা ৭৭  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩ পয়সা বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩৮ পয়সা। এবার  ১৫ অক্টোবরের পর ২২ অক্টোবর সপ্তাহ ঘুরতেই ফের আকাশ ছোঁওয়া জ্বালীনির দাম কলকাতায়। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয়েছে ১০৭ টাকা ৪৪  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা  বেড়ে হয়েছে  ৯৮ টাকা ৭৩ পয়সা।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে।  প্রসঙ্গত, ভোটের আগে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির ইস্যুকেই ঢাল বানিয়ে আন্দোলনের কর্মসূচিতে মোদী সরকারের বিরুদ্ধে নেমেছিল তৃণমূল, কংগ্রেস এবং বামেরা। এবার জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বইতেও। 

আরও পড়ুন, Covid-19: কলকাতা সহ রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, কোভিডের বলি ১৪, কমল সুস্থতার হারও

 এদিন  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম     ১০৬ টাকা ৫৪ পয়সা থেকে বেড়ে    ১০৬ টাকা ৮৯ পয়সা । ডিজেলের দাম   ৯৫ টাকা ২৮ থেকে বেড়ে   ৯৫ টাকা ৬২ পয়সা । এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। অক্টোবারের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। মুম্বইয়ে  পেট্রোলের দাম বেড়ে  হয়েছে  ১১২ টাকা ৭৮ পয়সা  এবং চেন্নাইতে ১০৩ টাকা ৯২ পয়সা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Read more Articles on
Share this article
click me!