Petrol-Diesel Price: বাংলায় সেঞ্চুরী হাঁকাল ডিজেল, কলকাতা সহ সারা দেশে দাম বাড়ল পেট্রোলের

বাংলায় পেট্রোলের পর এবার সেঞ্চুরী হাঁকাল ডিজেলও। ২৩ অক্টোবার শনিবার পশ্চিমবঙ্গের ৪ শহরে ডিজেলের দাম পেরোলো লিটার প্রতি ১০০ টাকা।  

Asianet News Bangla | Published : Oct 23, 2021 4:36 AM IST

বাংলায় পেট্রোলের (Petrol) পর এবার সেঞ্চুরী (Century) হাঁকাল ডিজেলও (Diesel)। ২৩ অক্টোবার শনিবার (West Bengal) পশ্চিমবঙ্গের ৪ শহরে ডিজেলের দাম পেরোলো লিটার প্রতি ১০০ টাকা। এদিন সারাদেশেই পেট্রোল এবং ডিজেলে লিটার প্রতি ৩৫ পয়সা করে বেড়েছে । এই নিয়ে লাগাতার চার দিন ৩৫ পয়সা করে বাড়ল জ্বালানীর দাম (Petrol and Diesel Price Hike)।

আরও পড়ুন, টিকার ডবল ডোজ নিয়েও কোভিড পজিটিভ কলকাতা পুলিশের ১৩ কর্মী, আক্রান্ত নর্থ ডিভিশনের এক আধিকারিকও

এদিন পুরুলিয়ার ঝালদা শহরে এক লিটার ডিজেলের দাম ১০০ টাকা ১৯ পয়সা। ঝালদা থানার অন্তর্গত খাটজুরি এবং স্কুল মোড়ে ডিজেলের দাম ১০০ টাকা ১৪ পয়সা। এই দুটি এলাকা মূলত ঝাড়খন্ড সংলগ্ন। শনিবার সকাল ৬ টা থেকে কোচবিহারে ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ৫ পয়সা। এদিন থেকে আলিপুরদুয়ারেও ডিজেলের মূল্য ১০০ টাকা ছাড়াতে চলেছে। উল্লেখ্য, ঠিক এক সপ্তাহ আগে ১৬ অক্টোবার শনিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের এবং ডিজেলের দাম ছিল ১০৬ টাকা ১০ পয়সা   ৯৭ টাকা ৩৩ পয়সা। বুধবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৬ টাকা ৭৭  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩ পয়সা বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩৮ পয়সা। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয় ১০৭ টাকা ৪৪  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা  বেড়ে হয়  ৯৮ টাকা ৭৩ পয়সা। এর  ১৬ অক্টোবরের পর ২৩ অক্টোবর সপ্তাহ ঘুরতেই ফের আকাশ ছোঁওয়া জ্বালীনির দাম কলকাতায়।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে। শনিবার কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ১০৭ টাকা ৭৮  পয়সা এবং ডিজেলের দাম হয়েছে  ৯৯ টাকা ৮পয়সা। তবে শুধু কলকাতাতেই নয়, জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বই-চেন্নাইতেও। 

আরও পড়ুন, আজ আকাশ পরিষ্কার কলকাতায়, দক্ষিণবঙ্গে না হলেও উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা বর্ষণের পূর্বভাস

  এদিন  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম    ১০৬ টাকা ৮৯ থেকে বেড়ে    ১০৭ টাকা ২৮ পয়সা । ডিজেলের দাম   ৯৫ টাকা ৬২ থেকে বেড়ে   ৯৫ টাকা ৯৭ পয়সা ।মুম্বইয়ে  পেট্রোলের দাম   ১১২ টাকা ৭৮ পয়সা থেকে বেড়ে  হয়েছে   ১১৩ টাকা ১২ পয়সা এবং  ডিজেলের দাম ১০৪  টাকা ।চেন্নাইতে পেট্রোলের দাম ১০৩ টাকা ৯২ পয়সা থেকে বেড়ে  হয়েছে  ১০৪  টাকা ২২ পয়সা।  ডিজেলের দাম ১০০ টাকা ২৫  পয়সা । এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। অক্টোবারের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। সবমিলিয়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়।(Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে সমস্যার মুখে সাধারন মানুষ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!