Petrol-Diesel Price: আজও ফের দাম বাড়ল পেট্রোলের, ডিজেলও সেঞ্চুরীর পথে কলকাতায়


বুধবার ফের জ্বালানীর দাম বাড়ল কলকাতায়। প্রতি লিটার প্রেট্রোলে  ৩৪ পয়সা করে এবং ডিজেলে ৩৫ পয়সা করে মূল্য বৃদ্ধি হয়েছে।  

Asianet News Bangla | Published : Oct 27, 2021 4:46 AM IST

বুধবার ফের জ্বালানীর (Petrol and Diesel Price Hike) দাম বাড়ল কলকাতায়। প্রতি লিটার প্রেট্রোলে (Petrol) ৩৪ পয়সা করে এবং ডিজেলে (Diesel) ৩৫ পয়সা করে মূল্য বৃদ্ধি হয়েছে। মোটের উপর ডিজেলের দাম ১০০ ছুঁইছুঁই কলকাতায়। যদিও  ইতিমধ্যেই  ডিজেলে সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে পশ্চিমবঙ্গের ৪ শহর।

আরও পড়ুন, Swasthya Sathi: ভর্তির পর রোগ নির্ণয়ে সর্বোচ্চ খরচ ৫ হাজার, স্বাস্থ্যসাথীর নয়া নির্দেশিকা রাজ্য়ের

উল্লেখ্য, ঠিক এক সপ্তাহ আগে ২০ অক্টোবার  বুধবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৬ টাকা ৭৭  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩ পয়সা বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩৮ পয়সা। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয় ১০৭ টাকা ৪৪  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা  বেড়ে হয়  ৯৮ টাকা ৭৩ পয়সা। এরপর ২০ অক্টোবারের পর ২৭ অক্টোবর সপ্তাহ ঘুরতেই ফের আকাশ ছোঁওয়া জ্বালীনির দাম কলকাতায়।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে। বুধবার কলকাতায় পেট্রোলের দাম হয়েছে  প্রতি লিটার প্রেট্রোলে (Petrol) ৩৪ পয়সা করে বেড়ে ১০৮ টাকা ৪৫  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা বেড়ে হয়েছে  ৯৯ টাকা ৭৮পয়সা। তবে শুধু কলকাতাতেই নয়, জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বই-চেন্নাইতেও।   এদিন  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৩৫ পসা করে বেড়ে   ১০৭ টাকা ২৮ থেকে বেড়ে    ১০৭ টাকা ৯৮ পয়সা । ডিজেলের দাম    ৯৫ টাকা ৯৭ পয়সা বেড়ে   ৯৬ টাকা ৬৭ পয়সা ।মুম্বইয়ে  পেট্রোলের দাম     ১১৩ টাকা ১২ পয়সা থেকে বেড়ে  হয়েছে   ১১৩ টাকা ৮০ পয়সা এবং  ডিজেলের দাম ১০৪  টাকা থেকে বেড়ে ১০৪ টাকা ৭৫ পয়সা ।চেন্নাইতে পেট্রোলের দাম  ১০৪  টাকা ২২ পয়সা থেকে বেড়ে  হয়েছে  ১০৪  টাকা ৮৩ পয়সা।  ডিজেলের দাম ১০০ টাকা ২৫  পয়সা থেকে বেড়ে  ১০০ টাকা ৯৫ পয়সা ।

আরও পড়ুন, Covid-19: লাফিয়ে বাড়ছে করোনা, সোনারপুরে ৩ দিনের লকডাউন ঘোষণা প্রশাসনের

উল্লেখ্য, ২৩ অক্টোবর ডিজেলে সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে পশ্চিমবঙ্গের ৪ শহর। পুরুলিয়ার ঝালদা শহরে এক লিটার ডিজেলের দাম ১০০ টাকা ১৯ পয়সা। ঝালদা থানার অন্তর্গত খাটজুরি এবং স্কুল মোড়ে ডিজেলের দাম ১০০ টাকা ১৪ পয়সা। এই দুটি এলাকা মূলত ঝাড়খন্ড সংলগ্ন। শনিবার সকাল ৬ টা থেকে কোচবিহারে ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ৫ পয়সা। লিস্টে ছিল আলিপুরদুয়ারও। এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। অক্টোবারের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। সবমিলিয়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়।(Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে সমস্যার মুখে সাধারন মানুষ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

 

Read more Articles on
Share this article
click me!