Asianet News BanglaAsianet News Bangla

Covid-19: লাফিয়ে বাড়ছে করোনা, সোনারপুরে ৩ দিনের লকডাউন ঘোষণা প্রশাসনের

 

 সোনারপুরে আচমকা লাগামছাড়া করোনা সংক্রমণ রুখতে  ৩ দিনের লকডাউন ঘোষণা প্রশাসনের। রাজপুর-সোনারপুর  এলাকায় তিন দিনের জন্য দোকান-বাজার বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।  

The administration has announced a three day lockdown in Rajpur Sonarpur to increase corona infection RTB
Author
Kolkata, First Published Oct 27, 2021, 8:21 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 সোনারপুরে আচমকা লাগামছাড়া করোনা সংক্রমণ (Covid Infection) রুখতে  ৩ দিনের লকডাউন ঘোষণা প্রশাসনের। রাজপুর-সোনারপুর পৌরসভা এলাকায় তিন দিনের জন্য দোকান-বাজার বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন। পাশাপাশি,  রাজপুর সোনারপুরের (Rajpur-Sonarpur Municipality) পুরসভার ১৯ টি মাইক্রো কনটেন্টমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

আরও পড়ুন, আজও ফের আকাশ মেঘলা, বজ্রবিদ্যুৎ সহ বর্ষণ শহরে, সপ্তাহান্তে পারদ পতনের পূর্বাভাস

উল্লেখ্য, গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়ছে গোটা সোনারপুর এলাকা জুড়ে। আর সেই কারণে আগামী ২৮ থেকে ৩০শে অক্টোবর রাজপুর সোনারপুর পুর এলাকায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মঙ্গলবার এই বিষয়ে হরিনাভিতে পুরসভার প্রধান কার্যালয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন, বারুইপুরের মহকুমা শাসক সুমন পোদ্দার, জেলার অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক ইন্দ্রনীল মিত্র, ব্লক স্বাস্থ্য আধিকারিক অনুপ কুমার মিশ্র, সোনারপুর ও নরেন্দ্রপুর থানার আইসি ও পুর প্রশাসক মণ্ডলীর সদস্য ও বাজার কমিটির সদস্যরা। অত্যাবশকীয় পরিষেবা ছাড়া সমস্ত কিছুই বন্ধ থাকবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। পাশাপাশি, মাস্ক ব্যাবহার ও কোভিড বিধি পালনেও জোর দেওয়া হবে বলে জানিয়েছেন তাঁরা। 

"

রাজপুর-সোনারপুর পৌরসভা বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, শারদীয়ার পরবর্তী সময়ে কোভিডের উর্ধ্বমুখী সংক্রমণ রুখতে ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর টানা তিন দিন সকল এলাকার  দোকান-বাজার বন্ধ থাকবে। গলির ভিতরে-পাড়ার ভিতরে হলেও বন্ধ থাকবে। কেবলমাত্র মেডিক্যাল-ফার্মাটিক্যাল দোকান, দুধ, মিষ্টি, বৈদ্যুৎতিক সরঞ্জামের দোকান এই বন্ধের আওতার বাইরে থাকবে। বিনা প্রয়োজনে বাড়ির বাইরে যেতে সকল নাগরিককে নিষেধ করা হয়েছে। বিশেষ প্রয়োজনে বাড়ীর বাইরে গেলে মাস্ক অবশ্যই পরতে বলা হয়েছে। মাস্ক ছাড়া বাড়ির বাইরে গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে। লকডাউনের দিনগুলিতে দোকা-বাজারঘাট জীবানুমুক্তকরণ করা হবে।

আরও পড়ুন, Mamata Banerjee: 'দার্জিলিংয়ে আছে সোনার খনি', উত্তরবঙ্গে গিয়ে কর্মসংস্থান নিয়ে বড় বার্তা মমতার

অপরদিকে,  রাজপুর সোনারপুরের পুরসভার ১৯ টি মাইক্রো কনটেন্টমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন।সংক্রমণ রুখতে সকাল থেকে তৎপর পুলিশ। সোনারপুর বাজার এলাকায় অভিযান চালানো হয় । মাস্ক না ব্যবহার না করায় গ্রেফতার। মোট ৩২ জনকে গ্রেফতার করা হয়। মাইকিং করেন সোনারপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সঞ্জীব চক্রবর্তী। সবাইকে মাস্ক পরতে বলেন। বাজারে ক্রেতা , বিক্রেতা পথ চলতি মানুষকে সতর্ক করেন। প্রসঙ্গত,  মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ বেড়ে আড়াইশো ছুঁইছুঁই কলকাতায়। একদিনে ২৪৮ জন আক্রান্ত কলকাতায়। দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত ৭৪ জন। রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮০৬ জনে এসে দাঁড়িয়েছে। এহেন পরিস্থিতিতে রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩৩ তিন দফায় কমে দাঁড়িয়েছে  ৯৮.৩০ শতাংশ। তাই দীপাবলীর আগে কোভিড সংক্রমণ রুখতে এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios