Petrol-Diesel Price: আজ ফের চড়ল দর, পুজোর মরশুমে পেট্রোল-ডিজেলের দামের ছ্যাঁকা পকেটে

 উৎসবের মরশুমে লাগতার  জ্বালানীর দামে আগুন, বাদ গেল না বৃহস্পতিবারও।   বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে  ৯৮ টাকা ৩৮ পয়সা।   

Asianet News Bangla | Published : Oct 21, 2021 3:07 AM IST

 উৎসবের মরশুমে (Durga Puja 2021) লাগতার  জ্বালানীর দামে আগুন, বাদ গেল না বৃহস্পতিবারও। ফের জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। (Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে সমস্যার মুখে সাধারন মানুষ।

আরও পড়ুন, Covid-19: কোভিড আক্রান্ত বেড়ে ৮০০ পার করল রাজ্য, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়

 বৃহস্পতিবার এই নিয়ে ফের জ্বালানীর দাম বাড়ল কলকাতায়। গত সপ্তাহে বৃহস্পতিবার পেট্রোল-ডিজেলের দাম ৩৫ করে বেড়েছিল।   শুক্রবার ফের কলকাতায় পেট্রোল-ডিজেলের দাম বেড়ে হয়েছিল ১০৫ টাকা ৭৬ পয়সা এবং ৯৬ টাকা ৯৮ পয়সা। আর এবার সেটা শনিবার এসে ছাড়িয়েছিল ১০৬ টাকার গণ্ডী। শনিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের এবং ডিজেলের দাম ছিল ১০৬ টাকা ১০ পয়সা   ৯৭ টাকা ৩৩ পয়সা। বুধবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৬ টাকা ৭৭  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩ পয়সা। এবার ২১ অক্টোবার ফের জ্বালানীর দামে আগুন। বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে  ৯৮ টাকা ৩৮ পয়সা।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে।  প্রসঙ্গত, ভোটের আগে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির ইস্যুকেই ঢাল বানিয়ে আন্দোলনের কর্মসূচিতে মোদী সরকারের বিরুদ্ধে নেমেছিল তৃণমূল, কংগ্রেস এবং বামেরা। এবার জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বইতেও। 

আরও পড়ুন, অতি ভারী বর্ষণ আজও উত্তরবঙ্গে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে

 এদিন দাম বৃদ্ধির পর দিল্লিতে ৩৫ পয়সা করে বেড়েছে।  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম    ১০৬ টাকা ১৯ পয়সা থেকে বেড়ে    ১০৬ টাকা ৫৪ পয়সা । ডিজেলের দাম  ৯৪ টাকা ৯২ থেকে বেড়ে   ৯৫ টাকা ২৮ পয়সা । এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। অক্টোবারের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। মুম্বইয়ে ৩৪ পয়সা বেড়ে যথাক্রমে জ্বালানির দাম হয়েছে  ১১২ টাকা ৪১ পয়সা  এবং ৩৭ পয়সা বেড়ে ডিজেল ১০৩ টাকা ২২ পয়সা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!