Asianet News BanglaAsianet News Bangla

অতি ভারী বর্ষণ আজও উত্তরবঙ্গে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে

বৃহস্পতিবার উত্তরবঙ্গের আবহাওয়ার পরিবর্তন হবে।  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার নিম্নচাপের জেরে  উত্তরবঙ্গের ৫ জেলাতে  ভারী থেকে অতি ভারী বর্ষণ, দক্ষিণবঙ্গের  সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

 

Heavy  Rain fall  forecast  in  North Bengal and Northwest India on 21 October RTB
Author
Kolkata, First Published Oct 21, 2021, 6:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার  (Thursday Morning) সকালেও কলকাতা এবং পাশ্ববর্তী এলাকার আকাশে মেঘ (Cloudy)। যদিও বৃষ্টি বিদায় নিতে আর বেশি দেরী নেই বলেই মত আবহাওয়াবিদদের। আর দুর্যোগ একবার কেটে গেলেই আদ্রতা-উষ্ণতা জনিত কষ্ট থেকে মুক্তি। আসবে শীতের আমেজ। (Alipore Weather Office) আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার নিম্নচাপের জেরে (North Bengal) উত্তরবঙ্গের ৫ জেলাতে (Heavy to Very Heavy Rain)  ভারী থেকে অতি ভারী বর্ষণ, (South Bengal) দক্ষিণবঙ্গের  সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Heavy  Rain fall  forecast  in  North Bengal and Northwest India on 21 October RTB

আরও পড়ুন, 'মুখ্যমন্ত্রী চুপ কেন', বাংলাদেশের হিংসা কাণ্ডে রাজ্য সরকারের ভূমিকায় বিস্ফোরক সুকান্ত-দিলীপ

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবারের যে নিম্নচাপটি তৈরি হয়েছিল বিহারের উপরে,সেটি এখন বিহারের ওপরেই একটু  দুর্বল হয়ে ঘুর্ণাবর্তে পরিণত হয়েছে। এর প্রভাবে বৃহস্পতিবার উত্তরবঙ্গে বৃষ্টি বেশী হবে। বিশেষ করে  দার্জিলিং,জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার,কোচবিহার- এই জেলাগুলিতে কিছু কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার এই জেলাগুলোর দু'এক জায়গায় অত্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের নীচের দিকে যে সকল জেলা রয়েছে মালদা ও দুই দিনাজপুর এই জায়গা গুলোতেও বৃষ্টি বেশি হবে। বৃহস্পতিবার উত্তরবঙ্গের আবহাওয়ার পরিবর্তন হবে। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি কয়েকদিন চলবে কিন্তু ভারী বৃষ্টির পরিমাণ বৃহস্পতিবার থেকে কমবে।

Heavy  Rain fall  forecast  in  North Bengal and Northwest India on 21 October RTB
 আরও পড়ুন, Gariahat Murder Case: গড়িয়াহাট জোড়া খুনের তদন্তে বড় মোড়, মা ও ছেলেকে আটক করল গোয়েন্দারা

হাওয়া অফিস আরও জানিয়েছে, তবে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে  বৃহস্পতিবার সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন থেকে দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার হবে। তবে উপকূলের কাছাকাছি যে সকল জেলা রয়েছে হাওড়া, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর  এবং কলকাতাতেও দু'এক জায়গায় কালকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং ২২ তারিখের পর থেকে কলকাতাতেও রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। অপরদিকে, ওড়িশা বিদর্ভ মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশে ভারী বৃষ্টির সর্তকতা। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা তৈরি হচ্ছে উত্তর-পশ্চিম ভারতে। জম্বু কাশ্মীর হিমাচল প্রদেশ তুষারপাতের সম্ভাবনা সপ্তাহান্তে। বৃষ্টির সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। বর্ষা-বিদায় রেখা নাগাল্যান্ডের কোহিমা থেকে শিলচর হয়ে কৃষ্ণনগর বারিপদা উপর দিয়ে নালগোণ্ডা পর্যন্ত বিস্তৃত।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios