Petrol-Diesel Price: উৎসবে লাগতার জ্বালানীর দামে আগুন, কলকাতায় ডিজেল পেরোল ১০৮-র গণ্ডি

 উৎসবের মরশুমে  লাগতার  জ্বালানীর দামে আগুন, বাদ গেল না  কোজাগরী লক্ষ্মী পুজোও। বুধবার কলকাতায় পেট্রোল এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ১০৬ টাকা ৭৭  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৮ টাকা ৩ পয়সা।  

Asianet News Bangla | Published : Oct 20, 2021 5:23 AM IST / Updated: Oct 20 2021, 11:11 AM IST

শহরে ডিজেলের দাম পেরোল ৯৮-র গন্ডী।  উৎসবের মরশুমে (Durga Puja 2021) লাগতার  জ্বালানীর দামে আগুন, বাদ গেল না  কোজাগরী লক্ষ্মী পুজোও। ফের জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। (Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে পুজোয় অসুবিধার মুখে সাধারন মানুষ।

 

 

আরও পড়ুন, 'প্রয়োজনে বাংলাদেশে প্রতিনিধি দল পাঠাবে দিল্লি', হিংসাকাণ্ডে হুঁশিয়ারী নিথীথ-শুভেন্দুর

বুধবার এই নিয়ে ফের জ্বালানীর দাম বাড়ল কলকাতায়। গত সপ্তাহে বৃহস্পতিবার পেট্রোল-ডিজেলের দাম ৩৫ করে বেড়েছিল।   শুক্রবার ফের কলকাতায় পেট্রোল-ডিজেলের দাম বেড়ে হয়েছিল ১০৫ টাকা ৭৬ পয়সা এবং ৯৬ টাকা ৯৮ পয়সা। আর এবার সেটা শনিবার এসে ছাড়িয়েছিল ১০৬ টাকার গণ্ডী। শনিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের এবং ডিজেলের দাম ছিল ১০৬ টাকা ১০ পয়সা   ৯৭ টাকা ৩৩ পয়সা। এবার বুধবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৬ টাকা ৭৭  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৮ টাকা ৩ পয়সা।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে।  প্রসঙ্গত, ভোটের আগে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির ইস্যুকেই ঢাল বানিয়ে আন্দোলনের কর্মসূচিতে মোদী সরকারের বিরুদ্ধে নেমেছিল তৃণমূল, কংগ্রেস এবং বামেরা। এবার জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বইতেও।

আরও পড়ুন, ডিসেম্বরেই রাজ্যে কলকাতা-হাওড়া পুরভোট, কটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে কমিশন

 এদিন দাম বৃদ্ধির পর দিল্লিতে ৩৫ পয়সা করে বেড়েছে।  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম    ১০৬ টাকা ১৯ পয়সা । ডিজেলের দাম  ৯৪ টাকা ২২ পয়সা   থেকে বেড়ে   ৯৪ টাকা ৯২ পয়সা । এমনিতেই এটা পুজোর মাস, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। মাসের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। মুম্বইয়ে বেড়ে যথাক্রমে জ্বালানির দাম হয়েছে  ১১২ টাকা ১১ পয়সা  এবং ডিজেল ১০২ টাকা ৮৯ পয়সা। চেন্নাইয়ে এক লিটার পেট্রোল এবং ডিজেলের দাম হয়েছে ১০৩ টাকা ৩১ পয়সা এবং ৯৯ টাকা ২৬ পয়সা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!