Asianet News BanglaAsianet News Bangla

ডিসেম্বরেই রাজ্যে কলকাতা-হাওড়া পুরভোট, কটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে কমিশন

  চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন শেষ হলেই ডিসেম্বরেই রাজ্যে পুরভোট।   কলকাতা নগরনিগম সহ ১১২ টি পুরসভায় বকেয়া পুরনির্বাচন দুটি এবং তিনটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে নির্বাচন কমিশন।

 

Kolkata Municipal Corporation Election to be held in December RTB
Author
Kolkata, First Published Oct 19, 2021, 5:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

  চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন (By ELection 2021) শেষ হলেই ডিসেম্বরেই রাজ্যে পুরভোট (Municiapal Election)।  দীপাবলি-ভ্রাতৃ দ্বিতীয়ার পরেই বিজ্ঞপ্তি জারির সম্ভাবনা। (KMC) কলকাতা নগরনিগম সহ ১১২ টি পুরসভায় বকেয়া পুরনির্বাচন দুটি এবং তিনটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে নির্বাচন কমিশন (ELection Commission)।

আরও পড়ুন, ভোটের প্রচারে বেরিয়ে মনীশ শুক্লার বাড়িতে BJP প্রার্থী জয়, প্রয়াত নেতার বাবা-মায়ের নিলেন আশীর্বাদ

সূত্রের খবর, কলকাতা এবং হাওড়া দুই নগরনিগমের ভোট প্রথম পর্যায়ে এবং ১১০ টি পুরসভার নির্বাচন পৃথকদিনে একাধিক পর্যায়ে হওয়ার সম্ভাবনা রয়েছে। নবান্নের সম্মতি পেলেই পুলিশ এবং প্রশাসনিক কাজের সুবিধার্থে দ্বিতীয় ধাপে এবং উত্তরবঙ্গের পুরসভাগুলিতে তৃতীয় পর্যায়ে ভোটগ্রহন করা পথে যাবে রাজ্য নির্বাচন কমিশন। সূত্রের খবর, যদি কোভিডের আধিক্য আর না ঘটে, তবে বড়দিনের আগেই পুরভোটের দামামা বাজতে চলেছে। সম্ভবত ১৯ ডিসেম্বর রবিবার কলকাতার ১৪৪ টি এবং হাওড়ার ৬৬ টি ওয়ার্ডে ভোটগ্রহণ সম্পন্ন হবে। দুই কর্পোরেশনের ভোটের ফলপ্রকাশ হবে ২২ ডিসেম্বর বুধবার। অবশ্য সদ্য় গঠিত ময়নাগুড়ি এবং ফালাকাটা পুরসভায় এই ১২২ টি পুরসভার সঙ্গে নির্বাচন হবে কিনা, এবিষয়েও এখনও কোনও সিদ্ধান্ত জানায়নি নবান্ন। দীপাবলি-ভ্রাতৃ দ্বিতীয়ার পরেই বিজ্ঞপ্তি জারির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, Babul Supriyo:মঙ্গলেই সাংসদ পদ থেকে ইস্তফা বাবুলের, 'সিট আটকানো উচিত নয়',বার্তা প্রাক্তন মন্ত্রীর

২০২০ সালে নির্বাচন সংক্রান্ত চূড়ান্ত প্রস্তুতি নিয়েও শেষ মুহূর্তে পিছু হঠতে হয়। কারণ কোভিডের জেরে লকডাউন ঘোষণার পর ২০২০ সালের মার্চের শেষ মুহূর্তে কমিসন কলকাতার পুরভোট স্থগিত করে দেয়। নির্বাচন বকেয়া থাকা অন্য পুরসভাগুলির সঙ্গে কলকাতা এবং হাওড়ায় পুরপ্রশাসক বসিয়ে কোভিড পরিস্থিতির নিয়ন্ত্রনের চেষ্টা করে রাজ্য সরকার। পরে বিরোধীরা প্রথমে হাইকোর্টে মামলা দায়ের করে। এবং পরবর্তীতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে। যদিও দেশের শীর্ষ আদালত কোভিডি পরিস্থিতি না কমা পর্যন্ত পুরভোট স্থগতি করার রাজ্যের সিদ্ধান্তকে সিলমোহর দেয়।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios