হাইফাই পার্টি-জনবহুল এলাকায় কেপমারি, বইমেলা থেকে গ্রেফতার ছোট পর্দার অভিনেত্রী রূপা দত্ত

শনিবার সন্ধ্যায় বিধান নগর উত্তর থানার হাতে গ্রেফতার হন রূপা দত্ত। আন্তর্জাতিক কলকাতা বই মেলা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে একাধিক টাকার ব্যাগ। 

Web Desk - ANB | Published : Mar 13, 2022 7:20 AM IST / Updated: Mar 13 2022, 06:19 PM IST

বইমেলায় (Kolkata Book Fair) টাকা ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার (Arrest) করা হয়েছে অভিনেত্রী রূপা দত্তকে (Rupa Dutta)। শনিবার সন্ধ্যায় বিধাননগর উত্তর থানার (Bidhannagar North Police Station) হাতে গ্রেফতার হন তিনি। আন্তর্জাতিক কলকাতা বই মেলা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে একাধিক টাকার ব্যাগ (Money Bag)। 

ঠিক কী ঘটেছিল? 
প্রতি দিনের মতো শনিবার সন্ধ্যায় আন্তর্জাতিক বই মেলায় টহল দিচ্ছিল পুলিশ (Kolkata Police)। হঠাৎ সেই সময় পুলিশ দেখতে পায় যে, এক মহিলা ডাস্টবিনের (Dustbin) মধ্যে একটি ব্যাগ ফেলে দিয়ে পালিয়ে যাচ্ছেন। তখনই সন্দেহ হয় পুলিশের। কেন কেউ হঠাৎ করে ডাস্টবিনে নিজের ব্যাগ ফেলে দেবেন? সঙ্গে সঙ্গে ওই মহিলার পথ আটকায় পুলিশ। তাঁকে জিজ্ঞাসা করা হয় যে কেন তিনি ওই ব্যাগ ফেলে দিয়ে সেখান থেকে চলে যাচ্ছেন? আর এভাবে ব্যাগ ফেলে দিয়ে কোথায় যাচ্ছেন তিনি? তবে এই সব প্রশ্নের কোনও সঠিক উত্তর দিতে পারেননি ওই মহিলা। 

আরও পড়ুন- ট্যাংরায় বিদ্ধংসী আগুন, নেভাতে গিয়ে আহত ৩ দমকল কর্মী

উদ্ধার একাধিক মানিব্যাগ
এদিকে ওই মহিলা কোনও উত্তর দিতে না পারায় পুলিশের সন্দেহ হয়। তখন মহিলা পুলিশ নিয়ে ওই মহিলার তল্লাশি চালানো হয়। পুলিশের তরফে জানতে চাওয়া হয় ওই ব্যাগে কী রয়েছে? আর সেই ব্যাগ খুলতেই রীতিমতো চমকে যান পুলিশ কর্মীরা। তাঁরা দেখতে পান সেই ব্যাগের মধ্যে রয়েছে একাধিক মানিব্যাগ। আর তাতে রয়েছে অনেক টাকা। তখন পুলিশের সন্দেহ হওয়াতে তাঁকে বিধাননগর উত্তর থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এতগুলো মানিব্যাগ তাঁর কাছে কেন রয়েছে তার কোনও সদুত্তর দিতে পারেননি ওই মহিলা। অবশেষে পুলিশের জিজ্ঞাসাবাদের সামনে নতি স্বীকার করেন তিনি। 

আরও পড়ুন- 'কংগ্রেস যদি না থাকত মমতার জন্মই হত না', চড়া সুরেই মমতার সমালোচনার জবাব অধীরের

কেপমারি করতেন মহিলা
জিজ্ঞাসাবাদের সময় ওই মহিলার আসল পরিচয় জানতে পারে পুলিশ। জানা যায় তাঁর নাম রূপা দত্ত। বেশ কিছু বাংলা ধারাবাহিকে (TV Serial) অভিনয়ও করেছেন তিনি। আর সেই সুযোগেই বিভিন্ন মেলায় বড়ো হাইফাই অনুষ্ঠানে উপস্থিত হতেন। ওইভাবেই জনবহুল জায়গায় ঘুরে ঘুরে কেপমারি করতেন তিনি। তাঁর ব্যাগ থেকে শনিবার প্রায় ৭৫ হাজার টাকা উদ্ধার হয়েছে।

আরও পড়ুন- টেলি আকাডেমি অ্যাওয়ার্ডে জি-এর জয় জয় কার, জেনে নিন কার ঝুলিতে এল কী পুরস্কার

গোটা ঘটনার কথা জানতে হতভম্ব হয়ে যায় পুলিশ। পাশাপাশি একজন অভিনেত্রী যে এই ধরনের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারেন তা ভাবতেই পারছেন না পুলিশ কর্তারা। এছাড়া তাঁর কাছ থেকে যে ডাইরি উদ্ধার হয়েছে, তাতে কবে কত টাকা উঠিয়েছেন, তার হিসেবও রয়েছে। পুলিশের অনুমান, কোনও বড় চক্রের সঙ্গে যুক্ত রয়েছেন রূপা দত্ত। শুরু হয়েছে তদন্ত। 

Share this article
click me!