গ্রেফতার দিলীপ-শুভেন্দু-দেবশ্রী সহ ১৫০ কার্যকর্তা, BJP-র কর্মসূচির ঘিরে উত্তাল মেয়ো রোড


বিজেপির  পশ্চিমবঙ্গ বাঁচাও কর্মসূচির ঘিরে উত্তাল কলকাতা। মেয়ো রোড থেকে দিলীপ-শুভেন্দু-দেবশ্রী সহ কলকাতার একাধিক স্থান থেকে বিজেপির ১৫০ জন কার্যকর্তাকে গ্রেফতার করা হয়েছে। 
 

Asianet News Bangla | Published : Aug 16, 2021 10:36 AM IST / Updated: Aug 16 2021, 04:40 PM IST


বিজেপির  পশ্চিমবঙ্গ বাঁচাও কর্মসূচির ঘিরে উত্তাল কলকাতা। মেয়ো রোড থেকে গ্রেফতার দিলীপ-শুভেন্দু-দেবশ্রী। কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিশের মধ্যেও ধ্বস্তাধস্তি শুরু হয়।কলকাতার একাধিক স্থান থেকে মোট বিজেপির ১৫০ জন কার্যকর্তাকে গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন, Narada Case-ফের পিছিয়ে গেল নারদ মামলার শুনানি, কী কারণে আরও সময় চাইছে CBI

প্রসঙ্গত রাজ্যে টিকা চুরি থেকে নারী নিগ্রহ, বাংলায় ভোট পরবর্তী হিংসা এবং আইন-শৃঙ্খলা অবনতির প্রতিবাদে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক কর্মসূচি পালন করছে গেরুয়া শিবির। এদিন ছিল শ্চিমবঙ্গ বাঁচাও দিবস। এদিন বেলা ১ টা থেকে রাণি রাসমণি রোডে জমায়েত করেছিল বিজেপির নেতা-কর্মীরা।  ভিড় বাড়তেই বিজেপির কর্মসূচিতে বাঁধা দেয় পুলিশ। তারপরেই সৌমিত্র কাঁ, শীল ভদ্রদের সেখান থেকে গ্রেফতার করা হয়। এই ঘটনার প্রতিবাদে বেলা পৌনে ২ টা নাগাদ মেয়ো রোডে হাজির হন শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ। অবস্থান বিক্ষোভে বসে বিজেপির কার্যকর্তারা। এরপরে মহামারী আইন লঙ্ঘন হচ্ছে বলে প্রথমে আন্দোলনকারীদের সরে যেতে বলে পুলিশ। কিন্তু তারপরেও অবস্থান বিক্ষোভ চলতে থাকায় হ্যাঁচকা টান মারে দিলীপ-শুভেন্দুদের।

এরপর সেই কর্মসূচিতেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিজেপি নেতাদের। অভিযোগ, কর্মসূচি শুরুর আগেই তৎপর হয়ে পড়ে পুলিশ। তখনই পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের হাতাহাতি শুরু হয়। এরপরের কলকাতার একাধিক স্থান থেকে গ্রেফতার প্রিজন ভ্যানে তোলা হয় বিজেপি নেতাদের। আইন লঙ্ঘন করে রাজনৈতিক কর্মসূচি পালনের জেরে মহামারী আইনে মায়ো রোড থেকে গ্রেফতার করা হয়েছে রাজ্য়ের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, বিজেপি নেতা সৌমিত্র খাঁ, শীলভদ্র দত্ত সহ শহরের একাধিক এলাকা থেকে বিজেপির ১৫০ জন কার্যকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন, 'ত্রিপুরায় ওদের আগেই খেলা শুরু', 'খেলা হবে দিবস'-এ চুটিয়ে ফুটবল খেললেন দিলীপ ঘোষ
রণক্ষেত্রের পরিস্থিতি রাণি রাসমণি রোডে। বিরোধি দল নেতা শুভেন্দু অধিকারী ঘিরে রাখে কেন্দ্রীয় বাহিনী। এরপর কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিশের মধ্যেও ধ্বস্তাধস্তি শুরু হয়। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার জানিয়েছেন,'শান্তিপূর্ণভাবে জমায়েত করছিলাম। তারপরেই আমাদের গ্রেফতার করা হয়েছে।' যদিও পুলিশের তরফে বারবার বিক্ষোভ সমাবেশ তুলে কথা বলা হয়েছিল। আইন ভাঙতেই এরপর গ্রেফতার করা হয়।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!