রেলের চোখে ধুলো দিয়ে শিয়ালদহ শাখায় ৫ বছর চাকরি, পুলিশের জালে এবার ভুয়ো ট্রেন চালক


রেল পুলিশের জালে এবার ভুয়ো ট্রেন চালক।  শিয়ালদহ ডিভিশনের আই কার্ড নিয়ে তামিলনাড়ু যাওয়ার সময় রেলের পাস দেখিয়ে নেওয়া টিকিটেই প্রতারণা ফাঁস হয়।  

Asianet News Bangla | Published : Aug 19, 2021 9:28 AM IST

রেল পুলিশের জালে এবার ভুয়ো ট্রেন চালক। যাত্রীর প্রাণ নিয়ে ছিনিমিনি করে রেলের চাকরি করছিল ভুয়ো ওই ট্রেন চালক। অবশেষে অভিযুক্ত সাহেল সিং ও ইসরাফিল সিংকে তামিলনাড়ু থেকে গ্রেফতার করেছে রেল পুলিশ।

আরও পড়ুন, 'শিল্পীদের কদর করেননি, দলের কর্মীদের করুন', 'রাজনীতি' ছাড়তেই দিলীপকে তোপ রূপার

রেল সূত্রে খবর, পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে রেলের আই কার্ড নিয়ে দিব্যি রেলের চাকরি করছিল দুই যুবক। শিয়ালদহ ডিভিশনের আই কার্ড নিয়ে তামিলনাড়ু যাওয়ার সময় রেলের পাস দেখিয়ে নেওয়া টিকিটেই প্রতারণা ফাঁস হয়। সন্দেহ হয় টিকিট পরীক্ষকের। তামিলনাড়ুর সালেম ডিভিশনের ইরোড স্টেশনে তাঁদের দুজনকে আটক করে রেল পুলিশ। ধৃতদের নাম  সাহেল সিং ও ইসরাফিল সিং। রেলের তরফে জানানো হয়েছে, ধৃতরা নাম আসল নাম গোপন রেখে ছদ্মনামে চাকরি করছিল। এদের কাছ থেকে উদ্ধার হওয়া যাবতীয় কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। আর এখানেই মিলেছে হাড় হিম হয়ে যাওয়া চাঞ্চল্যকর তথ্য। ধৃতদের থেকে উদ্ধার হওয়া আই কার্ড এবং নিয়োগপত্রে দেখা গিয়েছে, প্রত্যেকেই শিয়ালদহ শাখায় ২০১৬ সালে চাকরিতে যোগ দেন। কীভাবে এমন ঘটনা ঘটালো ধৃতরা, এখানেই ধোঁয়াশা তৈরি হয়েছে।

আরও পড়ুন, Post Poll Violence: 'NHRC-র রিপোর্টে পক্ষপাতিত্ব নেই', কোর্টের নির্দেশে চাপ বাড়ল রাজ্য়ের

উল্লেখ্য, ভুয়ো আইএএস,আইপিএস, চিকিৎসক, সহকারি সুপারকেও এবার হার মানাল এই দুই ধৃত সাহেল সিং ও ইসরাফিল সিং। ভুয়ো আইএএস দেবাঞ্জনের ভ্য়াকসিন কাণ্ড ফাঁস হতেই রাজ্য প্রশাসনের শীর্ষ স্থানীয়দের সঙ্গে তাঁর ছবি প্রকাশ্যে আসে। ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে রাজ্য সরকারের বিরুদ্ধে আঙুল তোলে বিজেপি। এদিকে সেই একইভাবে রেল যাত্রীদের প্রাণ নিয়ে খেলেছে এই দুই অভিযুক্ত। দীর্ঘ ৫ বছর ধরে ট্রেন চালাল কী করে ওই ভুয়ো ট্রেন চালকেরা।   তাও আবার কারও চোখেই ধরা পড়ল না। আর এখানেই ভুয়ো ভ্য়াকসিন কাণ্ডের মতোই কি তবে শস্যের মধ্যেই ভূত, প্রশ্ন উঠেছে। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!