পেট্রোল-ডিজেল দাম বৃদ্ধিতে প্রতিবাদ বামেদের,পুলিশের সঙ্গে সংঘর্ষে গ্রেফতার সুজন সহ একাধিক

  • পেট্রোল-ডিজেল দাম বৃদ্ধির প্রতিবাদ শহরে
  •  পথে নেমে পুলিশের বাধার মুখে বামেরা 
  • ভেঙে দেওয়া প্রতিবাদ মঞ্চ, ৪৫ জন গ্রেফতার 
  • উল্লেখ্য, শুক্রবার ফের পেট্রোলের দাম বেড়েছে 
     

Asianet News Bangla | Published : Jul 2, 2021 1:18 PM IST / Updated: Jul 02 2021, 06:50 PM IST

পেট্রোল-ডিজেল দাম বৃদ্ধির প্রতিবাদে পথে নেমে পুলিশের বাধার মুখে বামেরা। শুক্রবার ঢাকুরিয়ার কাছে বিক্ষোভ দেখানোর সময় পুলিশ তাঁদের বাঁধা দেয় বলে অভিযোগ। ভেঙে দেওয়া প্রতিবাদ মঞ্চ। উল্লেখ্য,   শুক্রবার ফের পেট্রোলের দাম বেড়েছে। যার জেরে নাভিশ্বাস উঠেছে কলকাতাবাসীর।

 

 

আরও পড়ুন, 'স্বৈরাতান্ত্রিক শাসন কায়েমের চেষ্টা করছে সরকার', বিস্ফোরক শুভেন্দু

শুক্রবার কলকাতা বামফ্রন্টের তরফে এই প্রতিবাদের সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ধুন্ধমার বাঁধে। এরপরেই প্রাক্তণ সিপিএম বিধায়ক, পলিটব্য়ুরো সদস্য সুজন চক্রবর্তী সহ ৪৫ জনকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়। ঘটনার তীব্র নিন্দা করেছে বামফ্রন্ট। সংগঠনের দাবি, এর জন্য প্রয়োজনীয় পুলিশের অনুমতি নেওয়া ছিল। লেক থানার অনুমতি দেওয়ার ফলেই তাঁরা বেঁধে বিক্ষোভ দেখাচ্ছিলেন বলে দাবি। কিন্তু অভিযোগ, তা শুরু হওয়ার পরপরই পুলিশ গিয়ে মঞ্চ ভেঙে দেয়।

 

 

 আরও পড়ুন, 'নথিতে ধনখড় তাহলে কে', কী সেই 'জৈন হাওয়ালা মামলা', তৃণমূলের রহস্যভেদে চাপের মুখে রাজ্যপাল
 
 প্রসঙ্গত, শুক্রবার ফের পেট্রোলের দাম বেড়েছে। এদিন ডিজেলের দাম অপরিবর্তিত রেখেছে সরকারি তেল সংস্থাগুলি। এদিন কলকাতায় লিটার প্রতি ৪০ পয়সা বৃদ্ধি পেয়েছে। কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৯.০৪ টাকা এবং ডিজেলের দাম ৯২.০৩ টাকা। দেশের পাঁচ রাজ্যে একুশের নির্বাচনের প্রক্রিয়া চলাকালীন আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের  মূল্যবৃদ্ধি হয়। তবে, সেই সময় দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম বাড়েনি। এরপর ২ মে বিধানসভা  ভোটের ফল প্রকাশিত হওয়ার পরই দাম সংশোধিত হতে শুরু করেছে।  কার্যত  পেট্রোল-ডিজেলের দাম বেড়ে নাভিশ্বাস উঠেছে কলকাতাবাসীর।

Share this article
click me!