'তিনি যদি বলে দেন ছোট ঘটনা, মেনে নাও ভুলে যাও সব রটনা' এবার কবিতার ছন্দে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ রুদ্রনীলের

রাজ্য জুড়ে যখন হাঁসখালি কাণ্ডের পারদ তুঙ্গে তার মাঝে ফের কবিতার ফাঁকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করলেন বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। এদিন কবিতার ছন্দে রুদ্রনীল বলেছেন, 'তিনি মানে সব ঠিক, তিনি মানে ভাল, তিনি যদি বলে দেন সাদা হয় কালো।'
 

Riya Dey | Published : Apr 13, 2022 12:36 PM IST / Updated: Apr 15 2022, 09:27 AM IST

সম্প্রতি কবিতার ঝড়ে মেতেছেন রাজ্যের নেতা মন্ত্রীরা। একের পর এক কবিতায় একে অপরকে নিশানা করেছেন শাসক দল এবং বিরোধী দলের নেতা নেতৃত্বরা। টলিউড অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ যে একজন ভালো লেখক সে কথা প্রায় অনেকেই জানেন। এবার সেই প্রতিভাকেই তিনি কাজে লাগিয়েছেন রাজনীতির মঞ্চে ও। ঘটনার সূত্রপাত হয় কিছু দিন আগে তাঁর লেখা 'ভালো থেকো অনুমাধব' কবিতার মধ্যে দিয়ে। এরপর রুদ্রনীলকে কবিতার ছন্দেই পাল্টা জবাব দিতে ছাড়েন নি তৃণমূল নেতৃত্ব ও। এরপর তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য্যের 'রুদ্র দাদা রুদ্র দা তোমার বাড়ি যাব' এবং তৃণমূল বিধায়ক মদন মিত্রের 'রুদ্ধ নীলের আর্তনাদ' কবিতা নিয়ে ও শুরু হয় তুমুল বিতর্ক। 

এরই মাঝে ফের কলম ধরলেন রুদ্রনীল। এবার নাম না করে কবিতার সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধেছেন রুদ্রনীল।  কিছুদিন আগে নদিয়ার হাঁসখালিতে ঘটে যাওয়া নাবালিকাকে ধর্ষণের কাণ্ড নিয়ে যেখানে উত্তাল গোটা রাজ্য সেখানে এই ঘটনারই সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, 'আপনি একে ধর্ষণ বলবেন না কি প্রেম? না কি কেউ চড় মেরেছে? শুনেছি মেয়েটার না কি লাভ অ্যাফেয়ার ছিল। পরিবার এবং প্রতিবেশিরা  সে কথা জানতেন।' আর এখানেই শুরু হয় বিতর্ক। বিরোধী নেতৃত্ব থেকে সমাজের বিশিষ্ট পরিজনেরা মুখ্যমন্ত্রীর এহেন বক্তব্যের তীব্র নিন্দা করেছেন সকলেই। 

 

তবে শুধু হাঁসখালি কাণ্ডই নয় বর্তমানে আনিস খান মৃত্যু, ঝালদা কংগ্রেস কাউন্সিলর মৃত্যু, রামপুরহাট হত্যাকাণ্ড ইত্যাদি একাধিক বিষয় নিয়ে রীতিমত জর্জরিত রাজ্য সরকার। এবার রুদ্রনীলের কলমে উঠে এসেছে এই সকল ইস্যু। ফেসবুকে ভিডিও শেয়ার করে কবিতার সুরে তিনি বলেছেন, 'তিনি মানে সব ঠিক, তিনি মানে ভাল, তিনি যদি বলে দেন সাদা হয় কালো। তিনি যদি বলে দেন ছোট ঘটনা, মেনে নাও ভুলে যাও সব রটনা।' এরপর তিনি আরও বলেছেন, 'মরে যাক আনিসেরা, হোক হাঁসখালি। পুড়ে যাক বগটুই হোক কল খালি। মা বোনেরা নেই বুঝি তোমার ঘরে? পায়না ৫০০ ভাতা মাসকাবারে?' যা থেকে এ কথা আন্দাজ করে যায় যে কবিতার ছন্দে কাকে বিঁধেছেন তিনি। 

আরও পড়ুন- 'টাকা নিয়ে চাকরি হয়েছে রাজ্যে,জবাব দিন পার্থ'- সংবাদমাধ্যমের সামনে বিস্ফোরক আইনজীবী

আরও পড়ুন- আইনশৃঙ্খলা নিয়ে উদ্বিগ্ন, আজই মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা চেয়ে চিঠি রাজ্যপালের

আরও পড়ুন- '৯৩ শতাংশ মহিলা নিজের পরিবারেই নিরাপদ নন', হাঁসখালি নিয়ে মমতার মন্তব্যের ব্যাখ্যা সুখেন্দুর

পাশাপাশি রুদ্রনীল ও বলেছেন যে, 'মোবাইল হাতে নিয়ে সাজো রিপোর্টার। সত্যিটা দেখানো কি খুবই দরকার?' উল্লেখ্য, সোমবার বিশ্ববাংলা সম্মেলনে রাজ্যের সংবাদ মাধ্যমকে ও নিশানা করেছিলেন মুখ্যমন্ত্রী। রুদ্রনীলের কবিতায় যেন মিলেছে তারই জবাব। কড়া ভাষায় আক্রমণ বানিয়ে রুদ্রনীল বলেছেন, 'খবর দেখো না তুমি সব জেনে যাবে, সিরিয়াল দেখো তুমি শান্তি তো পাবে।' তবে গোটা কবিতা জুড়ে একাধিক কটাক্ষ থাকলে ও এক্ষেত্রে কারও নামই উল্লেখ করেন নি তিনি। 
 

Share this article
click me!