মমতা-কে সোনালীর 'কাতর চিঠি' ভাইরাল, মুহূর্তে 'স্বীকারোক্তি ফর্ম' বের করে কিস্তি মাত দেবাংশু-র

  • মমতার একসময়ের রাজনৈতিক সঙ্গিনীর খোলা চিঠি
  • এই রাজনৈতিক সঙ্গিনী হলেন সোনালী গুহ
  • সোনালি বিজেপি থেকে তৃণমূলে ফিরতে চেয়েছেন
  • এরপরই সোশ্যাল মিডিয়ায় স্বীকারোক্তি ফর্ম পোস্ট দেবাংশু-র 

Asianet News Bangla | Published : May 22, 2021 2:27 PM IST / Updated: May 22 2021, 08:08 PM IST

একজন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গীনি। বহু রাজনৈতিক লড়াইয়ের মমতার পাশে বরাবর উজ্জ্বল হয়ে উঠতেন তিনি। সেই তিনি তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার দিনেই দলত্যাগীনি। পুরো ভিড়মি খাওয়ার জোগাড় সংবাদমাধ্যম থেকে রাজনৈতিক মহলের। এমনকী, প্রায় ব্যোমকে যাওয়ার মতো অবস্থা বাংলার জনমানসের কিছু অংশেরও। বলা হয় আকাশে যেমন সূর্য আছে, তেমনি তার আলোতে ঢেকে রয়েছে চাঁদ। মমতার আলোর ছায়া-র তেমনি সোনালীর অবস্থান। আর সেই সোনালী শুধু বিজেপি-তেই যাওয়া নয়, বিজেপি মার্কা বলে পরিচিত এক টেলিভিশন নিউজ চ্যানেলে সোজা বলেও দিয়েছিলেন মমতার ঘরে অপমানিত হওয়ার কথা। নিঃশ্বাসের ঘন-ঘন উঠা-নামায় ভরা কথা নিয়ে বলেও ফেলেছিলেন তৃণমূলের অন্দরে শ্বাসকষ্টে জর্জরিত হওয়ার কাহিনি। আবার সেই তিনি যখন ২২ মে সোশ্যাল মিডিয়ায় দলত্যাগের ভুল সিদ্ধান্তের কথা স্বীকার করে খোলা চিঠি লিখলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে, ঠিক তখনই এক স্বীকারোক্তি ফর্ম নিয়ে সামনে এলেন তৃণমূল কংগ্রেসর যুব-রক্তের সৈনিক বলে পরিচিত দেবাংশু ভট্টাচার্য। 

 

কী রয়েছে দেবাংশু-র এই স্বীকারোক্তি ফর্মে- শিরোনাম দেওয়া হয়েছে 'বেসুরো স্বীকারোক্তি ফর্ম'। ফর্মের প্রস্তুতকারকের নামের স্থানে দেবাংশু নিজেই নিজের নামটা লিখেছেন। কোথায় জমা দিতে হবে এই ফর্ম। সে ঠিকাও দিয়েছেন দেবাংশু। তিনি লিখে দিয়েছেন ফর্ম জমা দিতে হবে নিজের বিবেকের কাছে। এরপরের লাইনে রাখা হয়েছে ফর্ম ফিলাপকারীর নাম-পরিচয় ঠিকানা ভরাটের স্থান। যেখানে নাম-ঠিকানার সঙ্গে সঙ্গে লোকসভা এবং বিধানসভা ক্ষেত্রের নামও উল্লেখ করতে হবে। এর নিচে রয়েছে ১ নম্বর, ২ নম্বর করে ক্রমান্বয়ে একের এক প্রশ্নমালা।  প্রতিটি প্রশ্নমালার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে মাল্টিপল চয়েস মার্কা কিছু অপশন। বেসুরো হওয়ার সময় থেকে শুরু করে বেসুরো হওযার কারণ, সুর ফিরে পাওয়ার কারণ-এর মতো প্রশ্ন। এখানেই শেষ নয়। দোসরা মে-র পর থেকে কেমন করে সময় কাটছে সে প্রশ্নও তাঁর এই স্বীকারোক্তি ফর্মে রেখেছেন দেবাংশু। এমনকী ফর্ম পূরণকারী নিজেকে ধান্দাবাজ বলে মনে করছেন কি না, সে প্রশ্নের উত্তরও চাওয়া হয়েছে এই ফর্মে। এর নিচে একটি স্বঘোষণা সহকারে ফর্ম পূরণকারীর স্বাক্ষর করার স্থান রাখা হয়েছে।  

আরও পড়ুন- 'ভুল সিদ্ধান্তে অন্য দলে গিয়েছিলাম- ক্ষমা করে দিন', দলে ফিরতে চেয়ে মমতাকে চিঠি সোনালির

যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যের এই স্বীকারোক্তি ফর্ম সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। শনিবার সন্ধ্যা পর্যন্ত এই পোস্টটি তিন হাজারেরর কাছাকাছি শেয়ার হয়ে যায়। ২হাজার কমেন্টও হয় এই পোস্টে। এমনকীস লাইকের সংখ্যাও ১৮ হাজার ছাড়িয়ে যায় মাত্র কয়েক ঘণ্টায়। 

আরও পড়ুন- ভবানীপুর কেন্দ্র থেকে উপনির্বাচনে লড়বেন মমতা, পদত্যাগ বর্তমান বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়ের

 

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে খেলা হবে গানটি নিজেই লিখেছিলেন দেবাংশু। এরপর এই গানটি নিয়ে বীরভূমের এক যুবক, যিনি আবার পেশায় রাজমিস্ত্রির কাজ করেন তিনি ডিজে মিউজিক তৈরি করেন। গানটি মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছিল। স্বীকারোক্তি ফর্ম নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করতে গিয়ে একটি টেলিভিশন নিউজ চ্যানেলকে দেবাংশু জানান- যারা ২০১৯ লোকসভা নির্বাচনের কিছুটা আগে থেকে শুরু করে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোট প্রক্রিয়ায় কিছুদিন আগে পর্যন্ত তমমূল কংগ্রেস ত্যাগ করে অন্য রাজনৈতিক দলে গিয়েছেন তাঁদের এই ফর্ম ফিলাপ করা দরকার। তখন যদি এইসব দলত্যাগী নেতা-নেত্রীরা বিজেপি-তে যোগ দিয়েই পুরনো দলের বিরুদ্ধে অভিযোগের ফুলঝুড়ি ছুটিয়ে থাকেন, তাহলে এই স্বীকারোক্তি ফর্ম ফিলাপ করাটা আবশ্যিক বলেই জানিয়েছেন দেবাংশু। যদিও, রাজনৈতিক মহলের মতে, দেবাংশু এক তরুণ রাজনৈতিক নেতা। তৃণমূল কংগ্রেসের প্রতি তাঁর ভালোবাসা থেকেই এই ফর্ম প্রস্তুত করেছেন। আর ফর্ম জমা করার ঠিকানাতে লিখেও দিয়েছেন বিবেকের কাছে বাক্যটা। সুতরাং, এটা দেবাংশুর নিছক মজা করা বলেই দেখছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।  

আরও পড়ুন- বিধায়ক লাভলী মৈত্রকে মোবাইলে অশালীন ম্যাসেজ-খুনের হুমকি, গ্রেফতার ১, কাঠগড়ায় BJP

Share this article
click me!