অনলাইনে ফ্ল্যাট ভাড়ার নামে প্রতারণা, বিধাননগর সাইবার ক্রাইম ব্রাঞ্চের জালে ঝাড়খণ্ডের বাসিন্দা


ফিল্মি স্টাইলে অনলাইনে ফ্ল্যাট ভাড়ার নামে প্রতারণা করে টাকা নিয়ে হজম হল না অভিযুক্তের। তদন্তে নামতে পর্দা ফাঁস, বিধাননগর সাইবার ক্রাইম ব্রাঞ্চের জালে ঝাড়খণ্ডের বাসিন্দা।

Asianet News Bangla | Published : Jul 10, 2021 7:45 AM IST / Updated: Jul 10 2021, 01:33 PM IST


অনলাইনে ফ্ল্যাট ভাড়ার নাম করে প্রতারণায় গ্রেফতার ১। উল্লেখ্য,  ঘটনার তদন্ত শুরু করতেই, পুলিশের তদন্তে উঠে আসে ঝাড়খণ্ডের বাসিন্দা অনুভব বিশ্বরঞ্জন নামক  এক ব্যক্তির নাম। ভিন রাজ্যের ওই বাসিন্দাকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। 

আরও পড়ুন, 'আন্দোলন করে দাম কমবে না', PAC-Petrol কাউকেই ছাড়লেন না দিলীপ

 

 

২০২০ সালের ফেব্রয়ারি মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায় সল্টলেকের একটি বেসরকারি সংস্থার কর্মী অভিযোগ জানান, যে তিনি একটি বহুপ্রচলিত অনলাইন প্লার্টফর্মে একটি ফ্ল্যাট ভাড়ায় আছে দেখতে পান। সেই অনুযায়ী সেই অনলাইন প্লার্টফর্মের থেকে যোগাযোগ নম্বর দিয়ে কথা বলেন। অভিযোগকারীর দাবি ওই ব্যক্তি ফ্ল্যাট ভাড়া এবং অগ্রিম বাবদ ৫০ হাজার টাকা দাবি করেন। সেই অনুযায়ী অভিযোগকারী ব্যক্তি সল্টলেকের বিকাশ ভবন এলাকার সামনে ওই অভিযুক্ত ব্যক্তিকে ৫০ হাজার টাকা দেন। এর কিছুদিন পর থেকেই ওই বেসরকারি সংস্থার কর্মীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় অভিযুক্ত ব্যক্তি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন তিনি। 

 

 

আরও পড়ুন, বাংলার ৭ IPS-কে দিল্লিতে তলব ED-র, কয়লাকাণ্ডে ফের মোড় নেবে কি রাজ্য-কেন্দ্র সংঘাত

ঘটনার তদন্ত শুরু করে পুলিশের তদন্তে উঠে আসে ঝাড়খণ্ডের বাসিন্দা অনুভব বিশ্বরঞ্জন নামক  এক ব্যক্তির নাম। সেই তথ্যের ভিত্তিতে গতকাল ২১ বছরের ওই অভিযুক্তকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর এই ব্যক্তি অনলাইনে বিভিন্ন ফ্ল্যাটের ছবি দিয়ে প্রতারণা করতো। আজ অভিযুক্তকে বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। পুলিশ অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। আর কোন ব্যক্তিকে এই অভিযুক্ত তার প্রতারণার জালে ফাঁসিয়েছে সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

আরও পড়ুন, রাজ্যসভার সাংসদ করতেই কি সৌরভের বাড়িতে মমতা, দিলীপের বার্তার পর সত্য়িটা নিজেই জানালেন 'মহারাজ'

Share this article
click me!