Asianet News BanglaAsianet News Bangla

বাংলার ৭ IPS-কে দিল্লিতে তলব ED-র, কয়লাকাণ্ডে ফের মোড় নেবে কি রাজ্য-কেন্দ্র সংঘাত

কয়লাকাণ্ডে রাজ্যের ৭ আইপিএস অফিসারকে দিল্লিতে তলব করল ইডি। ২০২৪ -এ পাখির চোখও কি কেলেঙ্কারি ইস্যু, রাজ্য-কেন্দ্র সংঘাত মোড় নিতে পারে বলে আশঙ্কায় চাপান উতোর রাজনৈতিক মহলে।
 

ED Summons 7 IPS officers of West Bengal in Coal Scam Case RTB
Author
Kolkata, First Published Jul 10, 2021, 10:40 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 


কয়লাকাণ্ডে রাজ্যের ৭ আইপিএস অফিসারকে দিল্লিতে তলব করল ইডি। ২৬ জুলাই থেকে ৮ অগাস্টের মধ্য়ে তাঁদের হাজিরা দিতে হবে। ফের রাজ্য-কেন্দ্র সংঘাত মোড় নিতে পারে বলে আশঙ্কায় চাপান উতোর রাজনৈতিক মহলে।

আরও পড়ুন, Bangla News Kolkata ভুয়ো ভ্য়াকসিন মামলায় CBI তদন্তের দাবি খারিজ করল হাইকোর্ট, স্বস্তিতে রাজ্য 

 



ইডি সূত্রের খবর, কয়লাপাচারকাণ্ডের তদন্তে একাধিক ব্যাক্তির বয়ানে তাঁদের নাম উঠে এসেছে। সুকেশ জৈন ছাড়া বাকি আইপিএসদের এর আগে জিজ্ঞাসাবাদ চালায় সিবিআই। তবে এবার তলব করা হয়েছে- কোটেশ্বর রাও, সিলভা মুরুগান, শ্যাম সিং, রাজীব মিশ্র, সুকেশ জৈন, জ্ঞানবন্ত সিং এবং তথাগত বসুকে। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের নিরাপত্তার দায়িত্বে থাকা জ্ঞানবন্ত সিংকেও আগেই জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মে মাসে নিজাম প্যালেসে হাজিরা দেন তিনি। অপরদিকে, কয়লাকাণ্ডে প্রধান অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা ইতিমধ্যেই সিবিআই-র কাছে আত্মসমর্পণ করেছে।  তাঁকে ৪ বার  জেরা করতেই উঠে এসেছে একাধিক পুলিশ কর্তার নাম। আর তাই এবার আশোর আলো দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

 

 

আরও পড়ুন, রাজ্যসভার সাংসদ করতেই কি সৌরভের বাড়িতে মমতা, দিলীপের বার্তার পর সত্য়িটা নিজেই জানালেন 'মহারাজ'

তবে শুধু কয়লাপাচার কাণ্ডই নয়, গরু পাচার, রোজভ্য়ালি, শারদা-নারদাকাণ্ড সহ একাধিক কেলেঙ্কারি পাখির চোখ হয়ে ওঠে একুশের নির্বাচনে জয় আনতে। গ্রেফতারির ভয়ে অনেকেই দল বদল করে বলে দাবি করে রাজনৈতিক মহল। চলতে থাকে ভোট, আরও তারই মাঝে এনিয়ে চলে রাজ্য-কেন্দ্র সংঘাত। তবে একুশের ভোটে ইতিমধ্যেই বিপুল ভোটে জয়ী হয়ে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। তাই ২০২৪ লোকসভা ভোটের আগেও কি কেলেঙ্কারি ইস্যু নিয়ে গুটি সাজাবে বিরোধীরা, তার অপেক্ষায় এবার গোটা ভারতবর্ষ। 

 

 

​​​আরও পড়ুন, PAC-র চেয়ারম্যান হলেন মুকুল রায়, নাম ঘোষণা হতেই বিক্ষোভ BJP-র 

Follow Us:
Download App:
  • android
  • ios