Suvendu Adhikari on KMC Election: 'সৌরভ দাস বঙ্গভূষণ পাবেন', ফলাফলের পর কী বলছেন শুভেন্দু


কলকাতা পুর নির্বাচন ২০২১-এ (Kolkata Municipal Election 2021) তৃণমূল কংগ্রেসের (TMC) জয়জয়কারের পর রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক সৌরভ দাস (Saurav Das, CEO West Bengal) বঙ্গবিভূষণ (Banga Bibhushan) উপাধি পাবেন বললেন,  বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Web Desk - ANB | Published : Dec 21, 2021 9:50 AM IST / Updated: Dec 21 2021, 03:23 PM IST

কলকাতা পুর নির্বাচন ২০২১-এ (Kolkata Municipal Election 2021) জয়জয়কার হয়েছে তৃণমূল কংগ্রেসের (TMC)। তৃণমূল যতই এই জয় মানুষের আস্থা ভরসার পরিচয় বলে দাবি করুক না কেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কিন্তু, এই পুরভোটের এই ফলাফলের সম্পূর্ণ কৃতিত্ব দিলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক সৌরভ দাস-কে (Saurav Das, CEO West Bengal)। কটাক্ষ করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেছেন এবার সৌরভ দাসকে বঙ্গবিভূষণ (Banga Bibhushan) উপাধি পাবেন। 

গণনা প্রক্রিয়া এখনও সম্পূর্ণ হয়নি। কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের কোনও কোনওটিতে সরকারিভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়ে গিয়েছে। বাকিগুলিতে না হলেও, ফলাফল স্পষ্ট। তৃণমূল কংগ্রেস জয়ী ১৩৪টি ওয়ার্ডে। এছাড়া বিজেপি (BJP) ৩ টি, বামেরা (Left Front) ২ টি, কংগ্রেস (Congress) ২ টি এবং নির্দল প্রার্থীরা ৩ টি ওয়ার্ডে জয়ী হয়েছেন। এই ফলের পর টুইট করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী 'বাংলার রাজ-ভাইপোর ভবিষ্যদ্বাণীকে সত্যি করে তোলা'র জন্য অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিককে (Chief Electoral Officer of West Bengal)। 

আরও পড়ুন - 'স্বাধীনতার পর রাজ্যে প্রথম কোনও বিরোধী দলনেতার গায়ে হাত দিয়েছে পুলিশ, এর বিহিত হবেই', বলছেন শুভেন্দু

আরও পড়ুন - KMC Election 2021: ‘‌কোনও বুথেই পুনর্নির্বাচন হবে না’, সাফ জানাল রাজ্য নির্বাচন কমিশন

আরও পড়ুন - JP Nadda On KMC Election 2021: কমিশনের অফিসের সামনে শুভেন্দুকে 'হেনস্থা' পুলিশের, নিন্দা জেপি নাড্ডার

এই স্বপ্ন সফল করার জন্য সৌরভ দাসের নেওয়া গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলির একটি তালিকাও দিয়েছেন শুভেন্দু অধিকারী। সেগুলি হল - ভিভিপ্যাট (VVPAT) ছাড়া ইভিএম (EVM), সংযোগহীন সিসিটিভি ক্যামেরা নাগানো, কলকাতা পুলিশের সহায়তায় ভয়ের পরিবেশ বিরাজ করতে দেওয়া। কটাক্ষ করে বলেছেন, তাঁর এইসব কঠোর পরিশ্রমের জন্য সৌরভ দাস বঙ্গ বিভূষণ পুরস্কার পাবেন,  তার জন্য বিরোধী দলনেতা মুখ্য নির্বাচনী আধইকারিককে অগ্রিম অভিনন্দনও জানিয়েছেন। 

কী স্বপ্ন দেখেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee),  যাকে শুভেন্দু অধিকারী 'বাংলার রাজ-ভাইপো' বলেছেন? এক গণমাধ্যমের ভিডিও পোস্ট করেছেন বিরোধী দলনেতা। সেখানে অভিষেককে বলতে শোনা যাচ্ছে, শান্তুপূর্ণ ও গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট হলে, তৃণমূল কংগ্রেস ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩৫ টির বেশি আসনে জয়ী হবে। কার্যক্ষেত্রে ঘাসফুল শিবির পেয়েছে ১৩৪ টি। ৩ নির্দলও আসলে তৃণমূল প্রার্থীই, দল টিকিট না দেওয়ায় নির্দল হয়েছিলেন। এবার আবার ঘাসফুলে ফিরে যাবেন। কাজেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভবিষ্যদ্বাণী ফলে গিয়েছে। তবে ভোট কতটা  গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ হয়েছে, তা নিয়ে অবশ্য বিতর্ক রয়েছে।

এর আগে, গত ১৯ ডিসেম্বর ভোট গ্রহণের দিন, একেবারে সকাল থেকেই দফায় দফায় কলকাতা পুলিশ ও রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে ঝামেলায় জড়িয়েছলেন শুভেন্দু অধিকারী।  সকালেই সল্টলেকে শুভেন্দু অধিকারীর বাড়ি ঘোরাও-এর অভিযোগ উঠেছিল বিধাননগর পুলিশের (Bidhannagar Police) বিরুদ্ধে । তারপর বিকালে ভোট পর্ব মেটার পর একগুচ্ছ অভিযোগ নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের আসার পথে পুলিশের সঙ্গে ফের ঝামেলায় জড়ান বিজেপি নেতা। কলকাতা পুলিশের (Kolkata Police) বিরুদ্ধে তাঁর গায়ে হাত তোলার অভিযোগ করেন শুভেন্দু। ওই দিন একটি টুইট করে সৌরভ দাসকেও তীব্র কটাক্ষ করেছিলেন তিনি। কাগজ দিয়ে বুথের মধ্যে সিসিটিভি ক্যামেরার লেন্স ঢেকে দেওয়ার ভিডিও-ও পোস্ট করেছিলেন। 

Read more Articles on
Share this article
click me!