মহালয়াতেই উদ্বোধন টালা সেতুর? চলছে শেষ মুহূর্তের কাজ

চলতি মাসের ১৬ তারিখ টালা সেতু হস্তান্তর করার হবে বলে জানানো হয়েছিল। তবে এই সময়ের মধ্যে কাজ শেষ হওয়া প্রায় অসম্ভব হয় দাঁড়ানোয় এই দিন পিছিয়ে ২৪ তারিখ করা হয়। তার ঠিক পরের দিন অর্থাৎ ২৫ তারিখই মহালয়।
 

Ishanee Dhar | Published : Sep 4, 2022 12:20 PM IST

মহালয়ার দিনই চালু হতে পারে টালা সেতু। প্রায় ৯০ শতাংশ কাজ শেষ বলে জানানো হয়েছে নির্মাণকারী সংস্থার তরফে। চলতি মাসের ১৬ তারিখ টালা সেতু হস্তান্তর করার হবে বলে জানানো হয়েছিল। তবে এই সময়ের মধ্যে কাজ শেষ হওয়া প্রায় অসম্ভব হয় দাঁড়ানোয় এই দিন পিছিয়ে ২৪ তারিখ করা হয়। তার ঠিক পরের দিন অর্থাৎ ২৫ তারিখই মহালয়। এই দিনই নতুন করে তৈরি হওয়া টালা সেতুর উদ্বোধন হবে বলে আশা করছেন একালাবাসী ও বেশ কিছু পুজো কমিটির সদস্যরা। তবে ২৪ তারিখ থেকে যান চলাচল শুরু হলেও মহালয়ার দিন উদ্বোধনের বিষয় এখনও কোনও সিদ্ধান্ত  নেওয়া হয়নি। তবে এবিষয় প্রশাসনিক বৈঠক হতে চলেছে বলেও জানা যাচ্ছে। 


শনিবার কাজের হিসাব খতিইয়ে দেখতে গিয়ে জানা যায় প্রায় ৯০ শতাংশ কাজই শেষ হয়ে এসেছে। বাকি বলতে শ্যামবাজারের দিক থেকে টালা সেতুর দিকে আসার পথে বাঁ পাশে জলের পাইপলাইনের কাজ, বেশ কয়েক মিটার মেঝের কাজ, এছাড়া বাতিস্তম্ভ বসানো ইত্যাদি। মোট কাজ হয়েছে ৯৫০ মিটার, সেতুটি লম্বায় চেড়েছে ১৫০ মিটার। নির্মাণ সংস্থার দাবি বৃষ্টির জন্য একাধিকবার বাধার মুখে না পড়তে হলে অনেক আগেই কাজ শেষ হয় যেত। দ্রুত কাজ শেষ করতে  গত সপ্তাহেই নতুন করে আরও কয়েকশো শ্রমিককে কাজে লাগানো হয়েছে। 

আরও পড়ুনকলকাতা মেট্রোয় এবার চিনের ডালিয়ান রেক, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া লাইনে শুরু হল ট্রায়াল রান 


২০২০ সালের ফেব্রুয়ারি মাসে শুরু হয় টালা সেতু ভাঙার প্রক্রিয়া। ২০১৮ সালে আচমকাই মাঝে হাট সেতু ভেঙে যাওয়ার পরই নড়েচড়ে বসে প্রশাসন। স্বাস্থ্য পরীক্ষা করা হয় শহরের একাধিক সেতুর। এই মর্মে ২০১৯ সালের জমা দেওয়া রিপোর্টে টালা সেতুর পুণর্নিমাণের প্রয়োজন তুলে ধরা হয়। এরপরই প্রথমে টালা সেতুতে যানচলাচল বন্ধ করা হয় ও তারপর ২০২০ সালের ফেব্রুয়ারি মাস নাগাদ শুরু সেতু ভাঙার কাজ।  

আরও পড়ুনশুভেন্দু বনাম কুণাল, তরজায় অভিষেকের 'বিনয় মিশ্রের সঙ্গে কথা বলার অডিও টেপ'

Read more Articles on
Share this article
click me!