'বিনামূল্যের লক্ষ্মীর ভান্ডারের ফর্মে লাগছে ৫০- ১০০ টাকা', ভয়াবহ অভিযোগ সরকারি প্রকল্পে

 'লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের বিনামূল্যের  ফর্ম কিনতে হচ্ছে টাকা দিয়ে', ভয়াবহ অভিযোগ উঠেছে ।পুলিশ প্রশাসনকে খতিয়ে দেখতে নির্দেশ বিধায়কের।

Asianet News Bangla | Published : Aug 18, 2021 9:30 AM IST / Updated: Aug 18 2021, 03:11 PM IST

'লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের বিনামূল্যের  ফর্ম কিনতে হচ্ছে টাকা দিয়ে', এমনই অভিযোগে ব্যাপক চাঞ্চল্য ও উত্তেজনা দেখা দিয়েছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের পাটাগড়া বালিকা বিদ্যালয়ের দুয়ারে সরকার শিবিরে। 

আরও পড়ুন,'আগামী দিনে তৃণমূল ছাড়া কোনও রাজনৈতিক শক্তি থাকবে না', চ্যালেঞ্জ আবু তাহের খানের
বাসিন্দাদের অভিযোগ স্থানীয় পঞ্চায়েত কর্মী ও সদস্যরাই ৫০ থেকে ১০০ টাকার বিনিময়ে আগে থেকেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম বিক্রি করছেন। ফলে পাটাগড়া বালিকা বিদ্যালয়ের  দুয়ারে সরকার  শিবিরে  এসে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকেও ফর্ম পাচ্ছেন না সাধারন মানুষ। ইসলামপুর বিধানসভার তৃনমূল কংগ্রেস বিধায়ক আবদুল করিম চৌধুরী বিষয়টি পুলিশ প্রশাসনকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। ' দুয়ারে সরকার' শিবিরে হাজার হাজার লক্ষ লক্ষ মহিলা আবেদন করছেন। ব্যাপক ভীড় আর উন্মাদনা রাজ্যের মহিলাদের মধ্যে  মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প নিয়ে। কিন্তু এরই মাঝে লক্ষীর ভান্ডার ফর্ম নিয়ে দেখা দিয়েছে বিতর্ক। চাহিদা তুঙ্গে থাকায় কৃত্রিম ভাবে ফর্মের অপ্রতুলতা দেখিয়ে বিনামূল্যে দেওয়ার ফর্ম বিক্রি করছেন ৫০ থেকে ১০০ টাকায়। এমনই অভিযোগ উঠেছে দুয়ারে সরকার কর্মসূচীর দ্বিতীয় দিনে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার পাটাগড়া বালিকা বিদ্যালয়ের শিবিরে। 

আরও পড়ুন, 'আগামী দিনে তৃণমূল ছাড়া কোনও রাজনৈতিক শক্তি থাকবে না', চ্যালেঞ্জ আবু তাহের খানের
লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম নিতে আসা বহু মানুষেরই অভিযোগ পঞ্চায়েত কর্মীরাই ৫০ থেকে ১০০ টাকার বিনিময়ে লক্ষ্মীর ভান্ডার ফর্ম দিচ্ছেন। এই ঘটনা নিয়ে তীব্র ক্ষোভের সঞ্চার হয় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। যদিও ইসলামপুর বিধানসভার বিধায়ক আবদুল করিম চৌধুরী জানিয়েছেন,' লক্ষ্মীর ভান্ডার ফর্মের ব্যাপক চাহিদা ছিল, কিন্তু শিবিরে সেই পরিমাণ ফর্ম না থাকায় সমস্যা হচ্ছিল। পরে ইসলামপুর বিডিও প্রয়োজনীয় ফর্ম নিয়ে এসে সমস্যার সমাধান করেন। যদি কেউ এই লক্ষ্মীর ভান্ডার ফর্ম টাকার বিনিময়ে বিক্রি করে থাকে আমরা পুলিশ প্রশাসনকে বলছি ঘটনা খতিয়ে দেখতে।' 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!