KMC Polls 2021: 'তোমার দেখানো পথেই রাজনীতিতে আমার পথ চলা শুরু', সুদর্শনার পোস্ট ঘিরে চর্চা তুঙ্গে

সুব্রতকে নিয়ে সুদর্শনার পোস্ট ঘিরে চর্চা তুঙ্গে। প্রয়াত সুব্রত মুখোপাধ্য়ায়কে নিজের পথপদর্শক জানিয়ে পুরভোটের দোরগড়ায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন সুদর্শনা মুখোপাধ্যায়। 

 

Web Desk - ANB | Published : Dec 17, 2021 7:47 AM IST / Updated: Dec 17 2021, 01:24 PM IST

সুব্রতকে নিয়ে সুদর্শনার পোস্ট ঘিরে চর্চা তুঙ্গে। পুরভোটের প্রার্থী তালিকায় নাম ঘোষণা হয়েও থেকে বাদ গিয়েছেন সুব্রত-র বোন তনিমা। সেই জায়গায় সুদর্শনা মুখোপাধ্যায়কেই প্রার্থী করেছে তৃণমূল। আর এবার প্রয়াত সুব্রত মুখোপাধ্য়ায়কে নিজের পথপদর্শক জানিয়ে পুরভোটের দোরগড়ায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন সুদর্শনা মুখোপাধ্যায় ( Sudarshana Mukherjee) । 

দোরগড়ায় কলকাতা পুরভোট। সশরীরে না থাকলেও তিনি তৃণমূল প্রার্থীর চর্চায় রয়েছেন। তিনি হলেন, কলকাতা পুরসভার একসময়ের প্রাক্তন মেয়র তথা বাংলার প্রয়াত  পঞ্চয়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। আর সুব্রত মুখোপাধ্যায়কে উৎসর্গ করেই রবীন্দ্র সঙ্গীত উদ্ধৃত করে ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায় লিখেছেন, 'রাজনীতিতে আমার হাতেখড়ি তোমার হাতেই। তোমার দেখানো পথে রাজনীতিতে শুরু হয়েছিল আমার পথ চলা। ২০১৫ সালে অনভিজ্ঞ, অচেনা সুদর্শনাকে রাজনীতির ময়দানে পেতে তুমিই সাহায্য করেছিলে।ছাত্রী সুদর্শনা সবসময়েই তোমারই দেখানো পথে অনুসরণ করে প্রতিটি অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হতে পেরেছে।' প্রসঙ্গত, পুরভোটের প্রার্থী তালিকায় নাম ঘোষণা হয়েও থেকে বাদ গিয়েছেন সুব্রত-র বোন তনিমা চট্টোপাধ্য়ায়। পুরভোটের দোরগড়ায় এসে প্রচার ও দেওয়াল লিখনও শুরু করে দেন সে। কিন্তু শেষ অবধি প্রার্থী পদ থেকে তাঁকে সরিয়ে আনা হয় বিদায়ী কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়কেই। এবং প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে ইতিমধ্যেই  বহিঃষ্কার করেছে তৃণমূল।  তাঁদের বিরুদ্ধে দল বিরোধী কাজের অভিযোগ উঠেছে। তার সঙ্গে বহিষ্কৃত হয়েছেন পুরসভার প্রাক্তন চেয়ারম্য়ান সচ্চিদানন্দ বন্দ্য়োপাধ্যায়ও।

আরও পড়ুন, Mamata Banerjee on Digha Temple: পুরীর আদলেই জগন্নাথ মন্দির দিঘায়, ১২৮ কোটি টাকা বরাদ্দ মমতার

লেখার সঙ্গে একটি ভিডিও শেয়ার করেন সুদর্শনা মুখোপাধ্যায়। তাতে সুব্রত মুখোপাধ্য়ায়ের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে তাঁর ছবির কোলাজ। ব্যাকগ্রাউন্ডে বাজছে, তুমি রবে নীরবে হৃদয়ে মম গানটি। এই পোস্ট  যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে তৃণমূলের একাংশ। পুরভোটে ৬৮ নম্বর ওয়ার্ডের এই ভাঙা-গড়া প্রভাব ফেলতে পারে দাবি রাজনৈতিক মহলের। তৃণমূল সূত্রে খবর,  প্রথমে কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় বৈঠকে বসেন। তারপরেই আনুষ্ঠানিকভাবে প্রার্থীতালিকা প্রকাশ করা হয়। এবার তৃণমূলের প্রার্থীতালিকায় যুবক এবং মহিলাদের প্রাধান্য দেওয়া হচ্ছে। জানা গিয়েছে তৃণমূলে এবার প্রার্থীদের মধ্যে ৪০ জন পুরষ অর্থাৎ ৫৫ শতাংশ । মহিলা প্রার্থী ৪৫ জন অর্থাৎ ৪৫ শতাংশ । তফশিলি জাতিভুক্ত প্রার্থী রয়েছেন ১৯ জন। সংখ্যালঘু প্রার্থী ২৩ জন। এঁদের মধ্যে ২ জন খ্রিষ্টান। ২৭ নভেম্বর প্রার্থী তালিকায় বদল আনে তৃণমূল। 

 

Share this article
click me!