উপাচার্যকে গালিগালাজের ২ দিন পর গ্রেফতার ছাত্রনেতা গিয়াসউদ্দীন, সরব বাম-বিজেপি-রাজ্যপাল

আলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ চলাকালীন উপাচার্যকে গালিগালাজ, মারধোর এবং প্রাণনাশের হুমকি দেওয়ায় গ্রেফতার করা হল তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দীন মন্ডলকে। এই ঘটনায় তোলপাড় রাজ্য, ইতিমধ্যেই শাসকদলের বিরুদ্ধে গর্জে উঠেছে বাম-বিজেপি-রাজ্যপাল।

Web Desk - ANB | Published : Apr 3, 2022 12:50 PM IST / Updated: Apr 03 2022, 06:30 PM IST

আলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ চলাকালীন উপাচার্যকে গালিগালাজ, মারধোর এবং প্রাণনাশের হুমকি দেওয়ায় গ্রেফতার করা হল তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দীন মন্ডলকে। পরীক্ষার প্রশ্ন লিক হয়েছে, এই অভিযোগে শুক্রবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলিকে ঘিরে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা আর সেই বিক্ষোভেই নেতৃত্ব দেয়  প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দীন মন্ডল। ইতিমধ্যেই উপাচার্যকে হেনস্থার ভিডিও  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায় অশ্রাব্য ভাষায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলিকে গালাগাল করছে সে। ঘটনার পর শনিবার গিয়াসউদ্দিনকে বহিষ্কার করে তৃণমূল ছাত্র পরিষদ। ঘটনার ৪৮ ঘন্টা পর অভিযুক্ত গিয়াসউদ্দীন মন্ডলকে গ্রেফতার করে টেকনোসিটি পুলিশ। এদিকে এই ঘটনায় তোলপাড় রাজ্য। ইতিমধ্যেই শাসকদলের বিরুদ্ধে গর্জে উঠেছে বাম-বিজেপি-রাজ্যপাল।

উপাচার্যকে গালিগালাজ, মারধোর,  গ্রেফতার গিয়াসউদ্দিন

সম্প্রতি আলিয়া বিশ্ব বিদ্যালয়ের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলির ঘরে ঢুকে রীতিমত বিক্ষোভ চালায় একদল যুবক। তার মধ্য়ে উপাচার্যকে গালিগালাজ, মারধোর এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দীন মন্ডল বিরুদ্ধে। এদিকে হেনস্থার পর ইতিমধ্যেই আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলি বলেন, ঘটনার পরেই তিনি থানায় জানিয়েছিলেন। কিন্তু কোনও সাড়া মেলেনি। অবশেষে ঘটনার দুই দিন পেরিয়ে যাওয়ার পর বাড়ি থেকে অভিযুক্ত গিয়াসউদ্দীন মন্ডলকে গ্রেফতার করে টেকনোসিটি পুলিশ। গিয়াসউদ্দীন তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন ইউনিট প্রেসিডেন্ট নামেই পরিচিত।এদিকে গিয়াসউদ্দিন মন্ডলকে কিছুদিন আগেই বিশ্ববিদ্যালয় থেকে বহিঃষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য।

আরপও পড়ুন, বগটুইহত্যাকাণ্ডকে 'পৈশাচিক' ব্যাখ্যা, 'হিংসা বন্ধ হোক', মমতাকে চিঠি অপর্ণা-অনুপম-পরমব্রতদের

জিম নওয়াজ নামে তৃণমূল ঘণিষ্ট এক নেতার অডিও ক্লিপ ভাইরাল

অপরদিকে জিম নওয়াজ নামে তৃণমূল ঘণিষ্ট এক নেতার অডিও ক্লিপ ভাইরাল করে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।উল্লেখ্য,  জিম নওয়াজের বিরুদ্ধেও আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উপরে অকথ্য অত্যাতারের অভিযোগ উঠেছে। ভাইরাল হওয়া ওই অডিও ক্লিপে তিনি নাকি ছাত্রদের উদ্দেশ্য বলেছেন, 'আমার টেকনো পুলিশ থানার সঙ্গে কথা হয়ে গিয়েছে। ওখান আইসি পুলিশ পাঠাবেন না। তোমরা গিয়ে তাকে মেরে বের করে দাও। এবং এটা ইতিমধ্যে সাংসদ নাদিমূল হক থানা গিয়ে জানিয়ে দিয়েছেন।' এমনটাই গুরুতর অভিযোগ উঠেছে জিম নওয়াজের বিরুদ্ধে। এদিকে জিম নওয়াজের কথোপকথের এই অডিও প্রকাশ্য়ে আসতেই, তিনি নিজে যদিও তা অস্বীকার করেন। বলেন, 'এটা ৮ মাস আগে আমার সঙ্গে হয়েছিল। ২০২১ এর জুলাই মাসের অডিওকে এডিট করে ছোট ছোট অংশ বানিয়ে আজকের ঘটনার সঙ্গে জোর করে মেলানো হচ্ছে ', বলে দাবি করেন জিম নওয়াজ।

আৎও পড়ুন, 'ভারতে পেট্রোলের দাম গায়ে লাগলে পাকিস্তানে কাটিয়ে আসুন', মোদীকে কটাক্ষ করতেই সুজনকে তোপ অনুপমের

আরও পড়ুন, 'বার্নল নিয়ে বসুন ভাই', বিজেপিকে নিয়ে বেফাঁস বলতেই শুভেন্দুকে খোঁচা কুণালের

'মমতা শিক্ষা ব্যবস্থাকে রসাচলে পাঠিয়েছেন'-মহম্মদ সেলিম, 'আমি ওখানে থাকলে ঠাটিয়ে চড় মারতাম'- সুকান্ত

এই ঘটনায়  শাসকদলের বিরুদ্ধে সরব বাম-বিজেপি-রাজ্যপাল। সিপিএম-এর মহম্মদ সেলিম-এর অভিযোগ, 'মমতা বন্দ্যোপাধ্যায় যে শিক্ষা ব্যবস্থাকে রসাচলে পাঠিয়েছেন আলিয়ার ঘটনা তার প্রমাণ, সবকিছুর উপরে নিরঙ্কুশ ক্ষমতা পেতে গিয়ে সব উচ্ছন্নে পাঠিয়েছেন, এই নিয়ে বহুদিন ধরেই সিপিএম অভিযোগ করছে', বলেও জানান সেলিম।বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের প্রতিক্রিয়া,' আলিয়া বিশ্ববিদ্যালয়ের ঘটনায় নিন্দার ভাষা হারিয়েছি, আমি ওখানে থাকলে ঠাটিয়ে চড় মারতাম।' সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের আসলে রাজ্যে আইনশৃঙ্খলা বলে যে কিছু নেই তা বারবার সামনে আসছে'। এই ঘটনায় মুখ খুলেছেন রাজ্যপালও। আলিয়া বিশ্ববিদ্যালয়ের ঘটনার কড়া নিন্দা করেছেন তিনি। রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, 'শিক্ষা প্রতিষ্ঠানে এই ধরনের আচরণ খুবই বিপজ্জনক।'

Read more Articles on
Share this article
click me!