পুজোর আগেই গড়াল মেট্রোর চাকা, নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত শুরু হল ট্রায়াল রান

২৪ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা নাগাদ শুরু হয় নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান। মোট পাঁচটি স্টেশনের উপর দিয়ে ছুটল মেট্রো। সকালে পুজোর করে শুরু হল মেট্রোর ট্রায়াল রান। 

Ishanee Dhar | Published : Sep 24, 2022 10:40 AM IST / Updated: Sep 24 2022, 05:50 PM IST

পুজোর আগেই গড়াল নিউ গড়িয়া-রুবি মেট্রোর চাকা। মহালয়ার আগেই শুরু হল নিউ গড়িয়া থেকে রুবি রুটের মেট্রোর ট্রায়াল রান। কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন অর্থাৎ রুবি পর্যন্ত চলল প্রথম মেট্রো। পুজোর আগে এই ট্রায়াল রান সম্পন্ন করা করতে পারা মেট্রো কর্তৃপক্ষের কাছে এক বড় প্রাপ্তি। 

২৪ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা নাগাদ শুরু হয় নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান। মোট পাঁচটি স্টেশনের উপর দিয়ে ছুটল মেট্রো। সকালে পুজোর করে শুরু হল মেট্রোর ট্রায়াল রান। কবে থেকে এই রুটে মেট্রো পরিষেবা চালু হবে সে বিষয় স্পষ্টভাবে কিছু না জানালেও গড়িয়া থেকে রুবি পর্যন্ত অর্থাৎ কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্ট্রেশন মেট্রোর ট্রায়াল রান শুরু হবে নভেম্বর মাস থেকে। এই বছরের শেষের মধ্যেই এই রুটে মেট্রো পরিষেবা চালু হবে বলে জানাচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফ থেকে। এক বছর আগেও এই পাঁচটি স্টেশনের তৈরির কাজ চলছিল। 

আরও পড়ুন জলের তলা দিয়ে মেট্রো ছুটবে জুনে, হাওড়া-শিয়ালদহের যাত্রীরা কাউন্টডাউন শুরু করুন

তবে প্রথমবারেই নির্বিঘ্নে হল না ট্রায়াল। শুরুতেই বিকট শব্দ করে থেমে যায় মেট্রো। ট্রায়াল রানের শুরুতেই যান্ত্রিক ত্রুটির জেরে ঘটল বিপত্তি। নিউ গড়িয়া থেকে রুবি যাওয়ার পথেই বিকট আওয়াজ করে থেমে যায় মেট্রো। যান্ত্রিক গোলযোগের কারণেই এই গন্ডোগোল বলেই জানানো হচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফ থেকে। যদিও ফিরতি পথে ত্রুটি মুক্ত করা হয় মেট্রোটিকে। 

আরও পড়ুন - যাত্রীদের গোলাপ ফুল দিয়ে স্বাগত, ইতিহাস রচনা করে যাত্রা শুরু শিয়ালদহ-সেক্টর ৫ মেট্রোর, সেরা ১০ ছবি

আরও পড়ুন - ১৪ জুলাই ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে ইতিহাসের ক্ষণ, একই দিনে শিয়ালদহ থেকে ছুটছে ১০০ মেট্রো ট্রেন

Share this article
click me!