'হাওড়া থেকে এসপ্ল্যানেড যাবো কীভাবে ?', সোশ্যালে গুণধরের প্রশ্নে 'ভাইরাল' জবাব সহৃদয় ব্যাক্তির

  সোশ্য়াল মিডিয়ায় এই ঘটনা ইতিমধ্য়েই ভাইরাল। কথা হচ্ছে, 'হাওড়া থেকে এসপ্ল্যানেড কীভাবে যাবো', সোশ্যাল মিডিয়ায় জিজ্ঞেস করেই মস্ত বড় ভূল করে ফেলেছেন এক ব্যক্তি। তারপর যা হল, জানলে অবাক হয়ে যাবেন।

Ritam Talukder | Published : Apr 23, 2022 11:35 AM IST / Updated: Apr 24 2022, 01:16 AM IST

জুল ভার্নের সেই বেলুনে করে বদ্বীপ যাওয়ায় বিজ্ঞানের বীজ বপনই হোক, কিংবা ত্রৈলোক্য মুখোপাধ্যায়ের সেই কুমিরের পেটে আদিবাসি মহিলার বেগুন বিক্রিই হোক, এমন আষাঢ়ে গল্পের স্বাদ অটুট। আষাঢ়ে গল্প শোনার অপেক্ষায় বসে থাকে শ্রাবণও। শুধু চেটে পুছে একটু খেয়ে মনে মনে আওড়াবেন একটু, এই আরকি। অতি সিরিয়াস গোছের মানুষের কানে যদি একবার এই গল্পটা তুলে দিতে পারেন, সেও লুকিয়ে চোয়াল নাড়াবে। সোশ্য়াল মিডিয়ায় এই ঘটনা ইতিমধ্য়েই ভাইরাল। কথা হচ্ছে, 'হাওড়া থেকে এসপ্ল্যানেড কীভাবে যাবো', সোশ্যাল মিডিয়ায় জিজ্ঞেস করেই মস্ত বড় ভূল করে ফেলেছেন এক ব্যক্তি। তারপর একজন যা উত্তর দিল, বোঝাই যায়, 'বাংলা আজ যা ভাবে,ভারত তা ভাবে কালকে।' তবে এই ভাইরাল পোস্টের সত্যতা যাচাই করে দেখেনি এশিয়ানেট নিউজ বাংলা।

 তাহলে একটু জুত করে বসুন। এবার শুনুন, সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গের বাস রুটস আপডেটসে এক গুণধর জিজ্ঞেস করেছেন,  'হাওড়া থেকে এসপ্ল্যানেড যাবো কীভাবে।' তবে ওই সোশ্যালে প্রশ্ন করা ওই ব্যাক্তি এসপ্ল্যানেড বলতে গিয়ে ইংরেজি লেটারে 'এস' এবং 'প্ল্যানেট' বেশ রয়েসয়েই বলেছেন। ব্যাস আর যাবে কোথায়। এরপরেই বেগুনী জামা পরা এক সহৃদয় ব্যাক্তি এর উত্তর দেন। তিনি বলেন, 'হাওড়া থেকে ট্রেন ধরবেন। ব্যাঙ্গালুরু নামবেন। ইসরো অফিস যাবেন। ট্রেনিং করবেন। তারপর ফ্লাইট ধরে ইউএসএ-তে নেমে, নাসা যাবেন। ওদের বলবেন, এসপ্ল্যানেড যেতে চান। আপনাকে সঙ্গে নিয়ে যাবে।' এই অবধি বলে ওই বেগুনী জামা পরা সহৃদয় ব্যাক্তি একগাল মিষ্টি করে হাসি দিয়ে দুটো ইমোজিও পাঠিয়েছেন গুণধরকে। সবশেষে বলছেন আবার, 'অল দ্য বেস্ট।'

 আরও পড়ুন, 'বার্নল নিয়ে বসুন ভাই', বিজেপিকে নিয়ে বেফাঁস বলতেই শুভেন্দুকে খোঁচা কুণালের

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ওই সহৃদয় ব্যাক্তির নাম সুদীপ কুমার সরকার। যিনি বিনামূল্যে ইতিমধ্য়েই আপনার ফেশিয়্যাল এক্সারসাইজ নিশ্চয়ই করিয়ে দিয়েছেন। তবে সুদীপ কুমার সরকারের এলেম আছে। মনও কম ভালো নয়। বিনা ভিসা-পাসপোর্টে গঙ্গা পার করানোর বদলে একেবারে দেশ পার করিয়ে নাসায় নিয়ে গিয়েছেন। যদিও এহেন উত্তর দেখে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার পোস্টে হাসির বন্যা বইছে। কোথাও কোনও রাজনৈতিক ঝামেলা নেই, টাকা চিন্তা নেই, কাল কী হবে উদ্বেগ নেই, শুধু অনাবিল হাসি দিয়ে গিয়েছেন  ক্লাস ফাইভ পাশ করার অনেক বছর পরেও  সুদীপ কুমার সরকার। তবে গুণধর সেই ব্যাক্তি খুশি হয়েছেন কিনা এমন উত্তর পেয়ে, নাকি রেগে আগুন, তা আর খোঁজ করেননি নেটিজেনরা। তবে বলে দেওয়া ভালো, হাওড়া থেকে সত্যিই যদি এসপ্ল্যানেড যেতে চান, তাহলে হাওড়া থেকে এস১০ এ হাওড়া-বালিগঞ্জ, ই-১ হাওড়া স্টেশন-যাদবপুর, ই-৪ হাওড়া-পর্ণশ্রী, এস ২৪ হাওড়া-কামালগাছি রুটের বাস ধরতে পারেন।

আরও পড়ুন,'বাংলা বুলডোজারে নয়, ঐক্যে বিশ্বাস রাখে', বাণিজ্য সম্মেলনে কাকে নিশানা মমতার

 আরও পড়ুন, 'রামপুরহাটে যাচ্ছেন, শক্তিগড়ের ল্যাংচা না হলে চলে', বিজেপি নেতাদের ভিডিও তুলে তোপ কুণালের

 

Share this article
click me!