যুদ্ধ নয় শান্তি চাই, ভিন্টেজ কার নিয়েই কলকাতার রাস্তায় নেমে বড় চমক মদনের

কয়েকদিন আগে দলের সঙ্গে সংঘাতের আবহে মদনের দ্বিতীয় বিয়ে নিয়ে জোরদার চাপানউতর শুরু হয় বিভিন্ন মহলে। সেখানেও বড় চমক দেন এই দাপুটে তৃণমূল নেতা।

Jaydeep Das | Published : Feb 26, 2022 7:27 PM IST

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের হাত ধরে গোটা বিশ্বে বাজছে রণডঙ্কা। রাশিয়ার আক্রমণে বিধ্বস্ত ইউক্রেন। যুদ্ধের কামড়ে কাহিল গোটা দেশ। সেখানে থাকা ভারতীয়দের ঘরে ফেরাতে হিমশিম খাচ্ছে কেন্দ্রীয় সরকার। এমতাবস্থায় বাংলাতেও উঠেছে যুদ্ধ বিরোধী রব। ইতিহাসের পাতায় তাকালে দেখা যাবে চিরকালই দেশের নানা প্রান্তে ঘটা ঘটনার বিরুদ্ধে কিংবা সপক্ষে কলকাতার রাস্তায় দেখা গিয়েছে মিছিল। আমেরিকার সাম্রাজ্যবাদ নিয়েও এক কালে কলকাতার পথেও বেরিয়েছিল আমেরিকা বিরোধী মিছিল। সহজ কথায় সেকালের কলকাতা আর একালের কলকাতার মধ্যে এই বিষয়ে নেই কোনও তফাৎ। দেশের কিংবা বিশ্বের কোনও প্রান্তে শাসক অত্যাচার শুরু করলে কলকাতা জেগে ওঠে আজও। বর্তমানে বিশ্বের সামনে নয়া যুদ্ধ পরিস্থিতি। রাশিয়ার সাম্রাজ্যবাদী মনোভাবের জেরে রীতিমতো চিন্তার পরিস্থিতি তৈরি হয়েছে চারিপাশে। এমতাবস্থায় সেকালের কলকাতা জেগে উঠেছে একালেও। যুদ্ধ নয়, শান্তি চাই স্লোগান দিয়েই চলছে মিছিল। এবার তার মাঝেই স্বভাব সিদ্ধ ভঙ্গিতে নতুন চমক নিয়ে হাজির তৃণমূল নেতা মদন মিত্র। 

এদিন দুপুর নাগাদ তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র একটি ভিন্টেজ গাড়ি চেপে কলকাতার পথেই বেরিয়ে পড়েন। গাড়ি দেখে মনে হতে পারে নিজের ব্যবহারের জন্য কিনেছেন তিনি। কিন্তু আদতেই তা নয়। ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ পরিস্থিতির মধ্যে সারা বিশ্বে এক অস্থির পরিস্থিতি তৈরি হয়েছে। ঠিক এই সময় শান্তির বার্তা নিয়ে কলকাতার রাস্তায় নেমে পড়েছে মদন মিত্র। বালিগঞ্জ সার্কুলার রোডে আয়োজন করা হয়েছে ভিন্টেজ কার ব়্যালির। এই ব়্যালিতে রয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত গাড়িও। আগামীকাল টালিগঞ্জ ক্লাব থেকে শুরু হবে এই ভিন্টেজ কার ব়্যালি। সেখানেই অংশগ্রহণ করবেন মদন মিত্র। 

আরও পড়ুন- পুরভোটের আবহে তপ্ত বাংলার মাটি, শেষ দিনের প্রচারে বড় চমক একাধিক জেলায়

আরও পড়ুন- ভোর রাতে হঠাৎ শুরু বোমাবর্ষণ, প্রাণ বাঁচাতে হোস্টেলের বাঙ্কারে আশ্রয় হাওড়ার ডাক্তারি পড়ুয়ার

শান্তির বার্তা নিয়ে কলকাতার বুকে করবেন এই ব়্যালি। এই প্রসঙ্গে তিনি জানান, “যুদ্ধে সারাবিশ্বে শান্তির বার্তা দেওয়ার জন্যই এই ভিন্টেজ কার ব়্যালির আয়োজন। আগামীকাল সারা কলকাতা শহরের বিভিন্ন জায়গায় এই গাড়িগুলো শান্তির বার্তা নিয়ে প্রদক্ষিণ করবে।” নতুন আয়োজন নিয়ে ফেসবুকে একটি লাইভ ভিডিও শেয়ার করেছেন মদন। যা নিয়ে নতুন করে সাড়া পড়ে গিয়্ছে নেটিজেন মহলে। এদিকে কয়েকদিন আগে দলের সঙ্গে সংঘাতের আবহে মদনের দ্বিতীয় বিয়ে নিয়ে জোরদার চাপানউতর শুরু হয় বিভিন্ন মহলে। সেখানেও বড় চমক দেন এই দাপুটে তৃণমূল নেতা। 

Read more Articles on
Share this article
click me!